জাতিসংঘের পুরস্কার পেল বিএনএনআরসি

বিএনএনআরসির লোগো
বিএনএনআরসির লোগো

বাংলাদেশ এনজিওস নেটওয়ার্ক ফর রেডিও অ্যান্ড কমিউনিকেশনের (বিএনএনআরসি) গণমাধ্যমের উন্নয়নবিষয়ক উদ্যোগ চতুর্থবারের মতো জাতিসংঘ তথ্য সমাজবিষয়ক বিশ্ব সম্মেলন (ডব্লিউএসআইএস) পুরস্কার-২০২০ লাভ করেছে।

আগামী ৬ থেকে ৯ এপ্রিল সুইজারল্যান্ডের জেনেভার আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠেয় ডব্লিউএসআইএসের বার্ষিক ফোরামে আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) সেক্রেটারি জেনারেল এই পুরস্কার প্রদান করবেন। সারা বিশ্বের ডব্লিউএসআইএসের অংশীজনদের মধ্য থেকে তথ্য ও যোগাযোগপ্রযুক্তির উন্নয়নবিষয়ক ৩৫২টি মনোনীত উদ্যোগের ওপর প্রদত্ত ২০ লাখ ভোটের ওপর ব্যাপক পর্যালোচনা করে জাতিসংঘের উচ্চপর্যায়ের বিশেষজ্ঞ কমিটি।

ডব্লিউএসআইএস পুরস্কার তথ্য ও যোগাযোগপ্রযুক্তির মাধ্যমে আর্থসামাজিক উন্নয়নকে ত্বরান্বিত করার কাজে নিয়োজিত অনন্যসাধারণ উদ্যোগগুলোকে সম্মাননা জানায়। ডব্লিউএসআইএস পুরস্কারপ্রাপ্ত উদ্যোগগুলো বিশ্বের অন্যান্য দেশে ভালো উদাহরণ হিসেবে ব্যবহার ও বাস্তবায়ন করা হয়, যা আর্থসামাজিক উন্নয়নে অবদান রাখবে। চ্যাম্পিয়ন হওয়া বিএনএনআরসির উদ্যোগটি হলো: বাংলাদেশের সাংবাদিকদের জন্য ডিজিটাল নিরাপত্তা এবং সুরক্ষা।

প্রকল্পের উদ্দেশ্য ছিল বাংলাদেশে জেলা পর্যায়ে কর্মরত সাংবাদিকদের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি এবং ডিজিটাল নিরাপত্তা ও সুরক্ষার বিষয়ে দক্ষ করা, যাতে জেলা পর্যায়ে কর্মরত সাংবাদিকেরা নিরাপদে তাঁদের দায়িত্ব পালন করতে পারেন। বিজ্ঞপ্তি