দেশে শাওমির নতুন স্মার্টফোন 'রেডমি ৮এ ডুয়েল'

রেডমি ৮ এ। ছবি: শাওমির সৌজন্যে
রেডমি ৮ এ। ছবি: শাওমির সৌজন্যে

দেশের বাজারে জনপ্রিয় রেডমি এ সিরিজে নতুন স্মার্টফোন ‘রেডমি ৮এ ডুয়েল’ আনল শাওমি। পেছনে দুই ক্যামেরা সেটআপের স্মার্টফোনটিতে নতুন অরা ‘এক্সগ্রিপ’ নকশা রয়েছে। এ নকশার কারণে ফোনের পেছনে ফিঙ্গারপ্রিন্ট ও মেশ প্যাটার্নের মাধ্যমে প্রিমিয়াম স্মার্টফোনের অভিজ্ঞতা পাওয়া যাবে।

শাওমি কর্তৃপক্ষ জানিয়েছে, রেডমি এ সিরিজের ফোন হিসেবে রেডমি ৮এ ডুয়েলে প্রথমবারের মতো পেছনে দুই ক্যামেরা সেটআপ ব্যবহার করা হয়েছে। এতে নিখুঁত পোর্ট্রেটের জন্য ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর–সমর্থিত একটি ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর রয়েছে। এর হার্ডওয়্যারটিতে শাওমির এআই (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স) সিন ডিটেকশন এবং এআই পোর্ট্রেট মোড সমন্বয় করা হয়েছে। ফোনের সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা, যাতে সেলফি, ভিডিও কল ও এআই ফেস আনলক সুবিধা পাওয়া যায়।

রেডমি ৮এ ডুয়েল ফোনটিতে রয়েছে ৬ দশমিক ২ ইঞ্চি মাপের ডট নচ এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে, ৫ হাজার এমএএইচ ব্যাটারি, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। এটি টাইপ-সি পোর্টের সাহায্যে রিভার্স চার্জিংও সমর্থন করে। কোয়ালকম®স্ন্যাপড্রাগন™৪৩৯ অক্টাকোর প্রসেসরের ফোনটি ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ সংস্করণে পাওয়া যাবে। এতে মাইক্রোএসডি স্টোরেজ সুবিধাও রয়েছে।

শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘দেশে রেডমি এ সিরিজের স্মার্টফোন জনপ্রিয় হয়েছে। রেডমি ৮এ ডুয়েলও মি ভক্তদের মনে জায়গা করে নেবে। ২৭ ফেব্রুয়ারি থেকে তিনটি রঙে বাজারে পাওয়া যাবে নতুন স্মার্টফোনটি। ৩ জিবি র‍্যাম সংস্করণটির দাম হবে ১২ হাজার ৯৯৯ টাকা।