সরে দাঁড়ালেন নকিয়ার রাজীব সুরি

নকিয়ার প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাজীব সুরি। ছবি: রয়টার্স
নকিয়ার প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাজীব সুরি। ছবি: রয়টার্স

নকিয়া ও নকিয়া সিমেন্স নেটওয়ার্কসে প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা পদে এক দশকের বেশি সময় ধরে দায়িত্ব পালনের পর সরে দাঁড়াচ্ছেন রাজীব সুরি। তাঁর পদে আসছেন পেক্কা লুন্ডমার্ক। তিনি আগামী সেপ্টেম্বর মাস থেকে দায়িত্ব বুঝে নেবেন। গতকাল সোমবার নকিয়ার পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়েছে।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, নকিয়ার পরিচালনা পর্ষদের কাছে রাজীব সুরির পক্ষ থেকে আগেই সরে দাঁড়ানোর ইঙ্গিত দেওয়া হয়েছিল।

রাজীব সুরি বলেছেন, ‘নকিয়াতে ২৫ বছর পার করে আমি এখন ভিন্ন কিছু করতে চাই। নকিয়া সব সময় আমার অংশ হয়ে থাকবে। আমি যাদের সঙ্গে কাজ করেছি, সবাইকে সাহায্যের জন্য ধন্যবাদ দিতে চাই।’

নকিয়া বোর্ডের চেয়ারম্যান রিস্টো সিলাসমা বলেছেন, ফাইভ–জি বিশ্ব সামনে রেখে পেক্কা নকিয়াতে যোগ দিতে আগ্রহী হয়েছেন জেনে আমি খুশি। পুরো বোর্ডের পক্ষ থেকে রাজীবকে ধন্যবাদ। নকিয়ার পরিচালনা পর্ষদ অভ্যন্তরীণ প্রার্থী বাছাইয়ে রাজীবের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করেছে।

লুন্ডমার্ক এর আগে ফিনল্যান্ডের এনার্জি কোম্পানি ফরটার্মের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করেছেন।

রাজীব সুরি আগামী ৩১ আগস্ট পর্যন্ত দায়িত্ব পালন করবেন। এরপর ২০২১ সালের জানুয়ারি মাস পর্যন্ত তিনি নকিয়া বোর্ডে পরামর্শকের ভূমিকায় থাকবেন। তথ্যসূত্র: আইএএনএস