ফেসবুক থেকেই ইনস্টাগ্রামে স্টোরিজ

ফেসবুক স্টোরিজ। ছবি: ফেসবুকের সৌজন্যে
ফেসবুক স্টোরিজ। ছবি: ফেসবুকের সৌজন্যে

ফেসবুক তাদের মালিকানায় থাকা একাধিক সামাজিক যোগাযোগের প্ল্যাটফর্মে একই ধরনের সুবিধা ব্যবহারের উদ্যোগ নিয়েছে। যেমন, একজন ব্যবহারকারী এক প্ল্যাটফর্ম থেকে অন্য প্ল্যাটফর্মে সরাসরি স্টোরি পোস্ট করতে পারে।

ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা বেশ কিছু দিন থেকেই সরাসরি তাঁদের স্টোরিগুলো ফেসবুক পোস্ট করতে পারছেন। তথ্যপ্রযুক্তি–বিষয়ক ওয়েব পোর্টাল টেকক্রাঞ্চের এক প্রতিবেদনে বলা হয়, এখন থেকে ফেসবুক ব্যবহারকারীরাও তাঁদের স্টোরিগুলো ইনস্টাগ্রামে পোস্ট করতে পারবে। নতুন এই সুবিধা প্রথম নজরে আসে নিরাপত্তা গবেষক জেন মাঞ্চুন ওয়াংয়ের।

সুবিধাটি এখন পরীক্ষা করে দেখা হচ্ছে এবং বর্তমানে ফেসবুক অ্যাপের স্টোরি প্রাইভেসি সেটিংস অংশে পাওয়া যাচ্ছে। সেখানে গিয়ে ‘শেয়ার স্টোরি টু ইনস্টাগ্রাম’ নির্বাচন করে দিতে হবে। ফেসবুকের এক মুখপাত্রও বিষয়টি নিশ্চিত করেছেন। টেকক্রাঞ্চের প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুক এখন আনুষ্ঠানিকভাবে এই ‘ক্রস পোস্টিং’ সুবিধা পরীক্ষা করছে।

পরীক্ষামূলক থাকায় সব ব্যবহারকারীর জন্য সুবিধাটি চালু হবে কি না, তা এখনো চূড়ান্ত করা হয়নি। তবে হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, ফেসবুক এবং মেসেঞ্জারে অ্যাপসের মধ্যে সমন্বয়ের পরিকল্পনা রয়েছে ফেসবুকের।

বাজার গবেষণা প্রতিষ্ঠান অ্যাপ অ্যানির এক প্রতিবেদনে বলা হয়, বিশ্বের চারটি জনপ্রিয় অ্যাপ ফেসবুকের মালিকানাধীন। তবে নতুন করে অ্যাপ নামানোর দিক থেকে বর্তমানে ফেসবুকের চেয়ে এগিয়ে আছে টিকটক। সূত্র: গেজেটস নাউ