চালু হলো পাঠাও স্বাস্থ্য

রাইড শেয়ারিং প্রতিষ্ঠান পাঠাও এবার চালু করেছে পাঠাও স্বাস্থ্য। গতকাল বুধবার এক ডিজিটাল অনুষ্ঠানের মাধ্যমে এ সেবা উদ্বোধন করা হয়। 

পাঠাও হেলথ সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠান জুম প্ল্যাটফর্মে বুধবার বেলা সোয়া ১১টার দিকে শুরু হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, 'করোনা পরিস্থিতিতে আমরা ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহারে বাধ্য হচ্ছি। করোনা মহামারির সময় চিকিৎসক ও রোগীর সেবার ক্ষেত্রে ঝুঁকি রয়েছে। পাঠাও হেলথ টেলিমেডিসিনের সেবা সেই ঝুঁকি কমাবে। ডিজিটাল হেলথ সার্ভিসের মাধ্যমে ইনোভেটিভ প্ল্যাটফর্মসহ আরও মৌলিক সেবাতে যুক্ত হবে বলে আশা করছি।' প্রতিমন্ত্রী এ সার্ভিসে সাইবার সিকিউরিটিসহ তথ্যের গোপনীয়তা নিশ্চিত করার আহবান জানান।

পাঠাও এর সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এম ইলিয়াস হোসেন বলেন, সহযোগী স্বাস্থ্য সংস্থা ও সরকারের সহায়তায় প্রযুক্তির শক্তি ব্যবহার করে এ কঠিন সময়ে নিমিষেই মানুষকে স্বাস্থ্য সম্পর্কিত তথ্য ও সমাধান দিতে এ ডিজিটাল হেলথ সার্ভিস কার্যকর ভূমিকা রাখবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সরকারের একসেস টু ইনফরমেশন (এ টু আই) প্রকল্পের নীতি বিষয়ক উপদেষ্টা আনীর চৌধুরী, ডিজিটাল হেলথকেয়ার সল্যুশনের সহপ্রতিষ্ঠাতা সাজেদ রহমান, মায়া অ্যাপের প্রতিষ্ঠাতা আইভি রাসেল, মায়া অ্যাপের মেডিকেল প্রধান তানজিনা শারমিন, প্রাভা হেলথের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সিলভানা কাদের সিনহা প্রমুখ।