বাংলাদেশে অনুমোদিত সেলস পার্টনার হিসেবে এইচটিটিপুলকে নিয়োগ দিল ফেসবুক

ফেসবুক
ফেসবুক

বাংলাদেশে ফেসবুকের জন্য অনুমোদিত সেলস পার্টনার হিসেবে এইচটিটিপুলকে নিযুক্ত করল ফেসবুক। এর অর্থ হলো, এইচটিটিপুল এখন থেকে স্থানীয় ব্যবসায়িক প্রতিষ্ঠান ও এজেন্সিগুলোকে দক্ষতার সঙ্গে সহায়তা দিতে পারবে। এ ছাড়া স্থানীয় মুদ্রায় লেনদেনের সুযোগ তৈরি করে দেবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে। ফেসবুকের এশিয়া প্যাসিফিক অঞ্চলের ইমার্জিং মার্কেট ডিরেক্টর জর্ডি ফরনিস বলেন, ‘দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ ফেসবুকের জন্য গুরুত্বপূর্ণ দেশগুলোর একটি। তাই এ দেশের মানুষ ও ব্যবসায়ীদের সঙ্গে আরও বেশি সংযুক্ত হওয়া আমাদের কাছে প্রাধান্য পায়। দক্ষিণ-পূর্ব এশিয়ায় সফলভাবে আমাদের সেলস প্রতিনিধিদের কার্যক্রম সম্প্রসারণের পর এইচটিটিপুলকে বাংলাদেশে ফেসবুকের অনুমোদিত সেলস পার্টনার হিসেবে আনতে পেরে আমরা আনন্দিত। আমরা বিশ্বাস করি, স্থানীয় ও আঞ্চলিক বাজারের ওপর এইচটিটিপুলের যে ব্যাপক ধারণা ও দক্ষতা রয়েছে, তার মাধ্যমে আমরা বাংলাদেশের স্থানীয় ব্যবসায়িক প্রতিষ্ঠান ও এজেন্সিগুলোকে এই সংকটময় পরিস্থিতিতে আরও শক্তিশালী হয়ে উঠতে এবং তাদের সম্ভাব্য বিস্তৃতিকে আরও ত্বরান্বিত করতে সহায়তা করতে পারব।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ফেসবুকের অনুমোদিত সেলস পার্টনার হিসেবে এইচটিটিপুল বাংলাদেশের স্থানীয় ব্যবসায়ী প্রতিষ্ঠান ও এজেন্সিগুলোকে বিনা মূল্যে উন্নত মানের ফেসবুক মিডিয়া পরামর্শ দেওয়ার জন্য সুপ্রশিক্ষিত। তারা স্থানীয় ব্যবসায়িক প্রতিষ্ঠান ও এজেন্সিগুলোকে নতুন ও প্রয়োজনীয় কৌশল শেখাতে ফেসবুক ব্লু প্রিন্টসহ বিভিন্ন প্রোগ্রাম ও প্রশিক্ষণের ব্যবস্থা করতে পারবে। এ ছাড়া এইচটিটিপুলের মাধ্যমে স্থানীয় ব্যবসায়িক প্রতিষ্ঠান ও এজেন্সিগুলো বিজ্ঞাপনের জন্য স্থানীয়ভাবে বাংলাদেশি টাকায় ফেসবুককে অর্থ পরিশোধ করতে পারবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এইচটিটিপুল এরই মধ্যে এ অঞ্চলে একটি শক্ত অবস্থানে রয়েছে। তারা ইউরোপ ও এশিয়াজুড়ে ডিজিটাল প্ল্যাটফর্মগুলোকে প্রতিনিধিত্ব করে ৩০টি শীর্ষস্থানীয় বাজারে অবস্থিত স্থানীয় ব্যবসায়ী প্রতিষ্ঠান ও এজেন্সিগুলোকে ব্যবসা বিকাশ ও উন্নতি করতে সহায়তা করছে। এ ছাড়া বিশ্বব্যাপী আরও ১০টি মার্কেটে এইচটিটিপুল ফেসবুক অনুমোদিত প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে।

এইচটিটিপুল এশিয়া প্যাসিফিকের সহপ্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক সানি নাগপাল বলেন, ‘নতুন কোনো দেশে বিজ্ঞাপনের সর্বশেষ সেবাসমূহ আনতে ফেসবুককে সহায়তা করা একটি দারুণ অভিজ্ঞতা। আমরা ইউরোপ ও ইন্দোচীনে সরাসরি কাজ করার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বাংলাদেশে ব্র্যান্ড ও এজেন্সিগুলোকে সরাসরি সর্বোচ্চ মানের সহায়তা দেব, যেন ফেসবুক বিজ্ঞাপনের সর্বাত্মক সুবিধা গ্রহণ করে প্রতিষ্ঠানগুলো তাদের ব্যবসায় আশাতীত সাফল্য অর্জন করতে পারে।’