অ্যাপস প্রতিযোগিতার টেলিকম সহযোগী গ্রামীণফোন

.
.

ইএটিএল-প্রথম আলো অ্যাপস প্রতিযোগিতার টেলিকম সহযোগী হিসাবে যুক্ত হয়েছে দেশের বৃহত্তম মোবাইল অপারেটর গ্রামীণফোন।
গতকাল ১০ সেপ্টেম্বর ইএটিএল ও গ্রামীণফোনের মধ্যে একটি চুক্তি হয়েছে। চুক্তিতে ইএটিএলের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক এম এ মুবিন খান এবং গ্রামীণফোনের পক্ষে চিফ প্রকিউরমেন্ট অফিসার আসিফ মোহাম্মদ তৌহিদ স্বাক্ষর করেন।
এসময় উপস্থিত ছিলেন গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার এলান বনকে, চিফ অফ করপোরেট অ্যাফেয়ার্স মাহমুদ হোসেন, করপোরেট অ্যাফেয়ার্স পরিচালক ইশতিয়াক হোসেন চৌধুরী, ইএটিএলের প্রধান নির্বাহী নিজাম উদ্দিন আহমেদ, প্রধান প্রযুক্তি পরামর্শক রাজেশ পালিতসহ অনেকে।
এবারের আরও বড় পরিসরে শুরু হচ্ছে ইএটিএল-প্রথম আলো অ্যাপস প্রতিযোগিতা-২০১৫। দেশের তরুণ শিক্ষার্থীদের জন্য মোবাইল অ্যাপ্লিকেশন্স (অ্যাপস) তৈরির সবচেয়ে বড় এ প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন হবে ১৪ সেপ্টেম্বর। এ নিয়ে তৃতীয়বারের মতো প্রতিযোগিতাটির আয়োজন করছে এথিকস অ্যাডভান্স টেকনোলজিস লিমিটেড (ইএটিএল)। টাইটেল পার্টনার হিসেবে আছে প্রথম আলো।
প্রতিযোগিতার প্রথম পুরস্কার ১০ লাখ টাকা। দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার যথাক্রমে পাঁচ ও দুই লাখ টাকা। এ ছাড়া শীর্ষ দশ বিজয়ী পাবেন একটি করে অ্যান্ড্রয়েড স্মার্টফোন। এবার শুধু ধারণাপত্রের ওপরেও থাকবে পুরস্কার। জমা পড়া ধারণাগুলোর মধ্যে নির্বাচিত সেরা ধারণার জন্য পুরস্কার আছে এক লাখ টাকা।

প্রতিযোগিতার শুরুতে থাকবে শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয় কার্যক্রম ও ধারণাপত্র সংগ্রহ। যাচাইবাছাই শেষে নির্বাচিত ধারণাপত্র নিয়ে শুরু হবে প্রতিযোগিতার মূল পর্ব।
এই প্রতিযোগিতার স্ট্র্যাটেজিক পার্টনার তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ, এক্সক্লুসিভ টেলিকম পার্টনার গ্রামীণফোন, মিডিয়া পার্টনার চ্যানেল আই ও রেডিও পার্টনার এবিসি রেডিও।