মোবাইল ব্যাংকিংয়ে এয়ারটেল পেল পুরস্কার

মোবাইল ব্যাংকিং ক্ষেত্রে ভূমিকা রাখায় এয়ারটেল বাংলাদেশ লিমিটেড সম্প্রতি সম্মানজনক ‘মোবাইল মানি অ্যান্ড ডিজিটাল পেমেন্টস গ্লোবাল অ্যাওয়ার্ডস-২০১৪’ পেয়েছে। বিশ্বব্যাপী মোবাইলে আর্থিক সেবার বিষয়টিকে সামনে এগিয়ে নিয়ে যাবার ক্ষেত্রে অবদান রাখার জন্য এই পুরস্কার দেওয়া হয়।
‘কোলাবোরেশন কমেন্ডেশন’ বিভাগে এয়ারটেল এই পুরস্কার লাভ করেছে। ২০ নভেম্বর তুরস্কের ইস্তাম্বুলে অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান। ‘মোবাইল মানি অ্যান্ড ডিজিটাল পেমেন্টস’ বিষয়ক উদ্যোক্তাদের মধ্যে রয়েছে প্রোগ্রেস সফট, আইএফসি, বিকেএম, টার্কসেল, ট্যাম্পএফ।
এয়ারটেল কর্তৃপক্ষ জানিয়েছে, কোলাবোরেশন কমেন্ডেশন বিভাগে অন্যান্য প্রতিযোগীদের মধ্যে ছিল ইউব্যাংক পাকিস্তান এবং সিটিব্যাংক গ্লোবাল। অন্যান্য বিভাগে পুরস্কারপ্রাপ্তদের মধ্যে ছিল ভোডাফোন তুরস্ক অ্যান্ড টিএমওবি, এরিকসন, ওয়েস্টপ্যাকের মতো প্রতিষ্ঠান।
এয়ারটেল কর্তৃপক্ষ আরও জানিয়েছে, গ্রাহকদের জন্য সব ধরনের সম্ভাব্য মোবাইল ব্যাংকিং সেবাসমূহ একটি সাধারণ ইউএসএসডি সংক্ষিপ্ত কোড *৪০০# এ একত্রিত করা আছে। এই একটি নম্বর ডায়াল করার মাধ্যমে গ্রাহকরা একটি শর্ট কোডেই বিভিন্ন ব্যাংকের মোবাইল ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারবেন। ইউএসএসডির এই সুবিধা এবং অন্যান্য উদ্ভাবনী সেবা, ব্যাংকিং সহযোগীদের সঙ্গে এয়ারটেলের সহযোগিতার বিষয়টিও পুরস্কার জেতার ক্ষেত্রে বিবেচনা করেছে কর্তৃপক্ষ।
এয়ারটেল কর্তৃপক্ষ জানিয়েছে, সহযোগীদের মাধ্যমে গ্রাহকদের উদ্ভাবনী এবং উপকারী সেবা প্রদানের ক্ষেত্রে এয়ারটেল কাজ করে যাচ্ছে।