এবার এস ৬ এজে ১৫ হাজার টাকা ছাড়

গ্যালাক্সি এস ৬ এজ
গ্যালাক্সি এস ৬ এজ

ঈদ উপলক্ষে গ্যালাক্সি এস ৬ এজ স্মার্টফোনে ১৫ হাজার টাকা নিশ্চিত ক্যাশব্যাক ও এক বছরের কিস্তি সুবিধা দেওয়ার ঘোষণা দিয়েছে স্যামসাং। ৭৯ হাজার ৯০০ টাকা দামের এই ফোনটি এখন দেশের বাজারে ৬৪ হাজার ৯০০ টাকায় পাওয়া যাবে। এর আগে গত জুন মাসে ‘ছাড় ও কিস্তিতে গ্যালাক্সি এস৬’ বিক্রির ঘোষণা দিয়েছিল স্যামসাং মোবাইল বাংলাদেশ কর্তৃপক্ষ।
বিশেষ এই ক্যাশব্যাকের অফারে মাধ্যমে অভিনব এই ফোনটি ব্যবহারের সুযোগ দেওয়ার কথা বলেন স্যামসাং বাংলাদেশের মোবাইল বিভাগের প্রধান হাসান মেহেদী। তিনি আরও বলেন, ‘গ্যালাক্সি এস ৬ এজ এর মাধ্যমে স্যামসাং, মোবাইল প্রযুক্তির পরবর্তী ধাপ উন্মোচন করছে। বিশ্বব্যাপী আমাদের গ্রাহকদের চাহিদাগুলোর কথা মাথায় রেখে তৈরি ডিভাইসটি স্থানীয় বাজারেও জনপ্রিয়তা পেয়েছে।’
গ্যালাক্সি এস ৬ এজ স্মার্টফোনটি বিশ্বের প্রথম দুই দিকে বাঁকানো ডিসপ্লেযুক্ত স্মার্টফোন। ১৩২ গ্রাম ওজনের এই বিশেষ নকশার ফোনটিতে বেশ কিছু দরকারি ফিচার রয়েছে। হোয়াইট পার্ল, ব্ল্যাক স্যাফায়ার এবং গোল্ড প্লাটিনাম রঙে এই ফোনটি এখন দেশের বাজারে পাওয়া যাচ্ছে।
এদিকে প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট টেক টাইমস জানিয়েছে, গ্যালাক্সি এস ৬ এজের নতুন সংস্করণ তৈরি করতে পারে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং। সম্প্রতি এস ৬ এজ প্লাস নামটির ট্রেডমার্ক অনুমোদন পেয়েছে প্রতিষ্ঠানটি।

গত এপ্রিল মাসে গ্যালাক্সি এস ৬ স্মার্টফোনটির সঙ্গে বাজারে ছাড়া হয় এস ৬ এজ যা গ্যালাক্সি নোট এজের হালনাগাদ সংস্করণ। নোট এজের একদিকে বাঁকানো স্ক্রিন থাকলেও এস ৬ এজে দুইদিকে বাঁকানো স্ক্রিন জুড়ে দেয় স্যামসাং।
বাজার বিশ্লেষকেরা বলেন, গ্যালাক্সি নোট এজ স্মার্টফোনটি বাজারে আশানুরূপ জনপ্রিয় না হলেও এস ৬ এজ স্মার্টফোনটি গ্রাহকদের মধ্যে আগ্রহ তৈরি করেছে।
স্যামসাং আনুষ্ঠানিকভাবে এস ৬ এজ প্লাসের কোনো তথ্য প্রকাশ না করলেও বাজার বিশ্লেষকেরা বলছেন, প্লাস সংস্করণটি এস ৬ এজের চেয়ে বড় মাপের হবে। অ্যাপল যেভাবে বড় মাপের ফোনের ক্ষেত্রে প্লাস (আইফোন ৬ প্লাস) যুক্ত করেছে স্যামসাংও নতুন সংস্করণে সে পথে যেতে পারে।
এ ছাড়াও শিগগিরই স্মার্টফোন ও ট্যাবের ফিচারযুক্ত একটি হাইব্রিড পণ্য বা ফ্যাবলেট প্রদর্শন করতে পারে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি।