'ইজি নেট' আনল গ্রামীণফোন

আজ ১৬ আগস্ট রাজধানীর একটি হোটেলে ‘ইজি নেট’ নামের একটি সেবার ঘোষণা দেয় গ্রামীণফোন কর্তৃপক্ষ।
আজ ১৬ আগস্ট রাজধানীর একটি হোটেলে ‘ইজি নেট’ নামের একটি সেবার ঘোষণা দেয় গ্রামীণফোন কর্তৃপক্ষ।

ইন্টারনেট ব্যবহারে উত্সাহী করতে ‘ইজি নেট’ নামের একটি সেবা চালুর ঘোষণা দিয়েছে মোবাইল অপারেটর গ্রামীণফোন। আজ রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে ইজি নেট সম্পর্কে তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি।

গ্রামীণফোন কর্তৃপক্ষ জানিয়েছে, যেসব গ্রাহক এখনো ইন্টারনেটের বাইরে রয়েছেন তাঁদের জন্য ইজি নেট। এটি ইন্টারনেট ব্যবহারের সহজ একটি প্রক্রিয়া। এতে ইন্টারনেট সম্পর্কে সচেতনতা বাড়বে। গ্রাহকেরা ইজি নেট সেবাটি ব্যবহার করে বিভিন্ন ভিডিও টিউটোরিয়ালের মাধ্যমে ইন্টারনেট সম্পর্কে জানতে পারবেন। পাশাপাশি নির্দিষ্ট কিছু ওয়েবসাইট বিনা মূল্যে ব্রাউজ করতে পারবেন। ইজি নেটের মাধ্যমে গ্রামীণফোনের ইন্টারনেট প্যাকেজও কেনা যাবে। মোবাইল ফোনে ইন্টারনেট প্যাকেজ চালু না থাকলেও এই সুবিধা পাওয়া যাবে।
গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার (সিএমও) ইয়াসির আজমান বলেন, গ্রাহকদের ইন্টারনেট সম্পর্কে জানতে সাহায্য করবে ইজি নেট সেবাটি। ফিচার ফোন বা স্মার্টফোন থেকে *৫০০০ * ৫৫# নম্বরে ডায়াল করলে একটি মাইক্রো সাইটের লিংক পাওয়া যাবে। নেট চালু থাকলে এই সাইটে গিয়ে ভিডিও টিউটোরিয়ালের মাধ্যমে ইন্টারনেট ‘কী’ এবং ‘কীভাবে’ ব্যবহার করা যায় তা জানা যাবে। এ ছাড়াও জিরো ফেসবুক, জিরো উইকিপিডিয়া মতো সাইট বিনা মূল্যে ব্রাউজ (ডেটা চার্জ ছাড়া) করা যাবে।
গ্রামীণফোনের সিএমও আরও বলেন, ‘সবার জন্য ইন্টারনেট’ পৌঁছে দেওয়ার লক্ষ্য পূরণে কাজ করছে গ্রামীণফোন। ইন্টারনেট ব্যবহারের এই সহজ প্রক্রিয়া চালু তারই প্রমাণ। ইন্টারনেট সম্পর্কে সচেতনতার অভাব ইন্টারনেট সেবা ছড়িয়ে দেওয়ার পথে মূল বাধা। এ বাধা কাটিয়ে উঠতে ইজি নেট সাহায্য করবে।
এক বিজ্ঞপ্তিতে গ্রামীণফোন কর্তৃপক্ষ জানিয়েছে, বাংলাদেশে ইন্টারনেট জনপ্রিয় করতে, ইন্টারনেট সংযুক্ত সেবাগুলোর দাম কমানোর জন্য গ্রামীণফোন কয়েকটি সহযোগী প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করছে।
গ্রামীণফোনে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রামীণফোনের ডিরেক্টর মার্কেটিং নেহাল আহমেদ, হেড অব এক্সটার্নাল কমিউনিকেশনস সৈয়দ তালাত কামাল এবং জেনারেল ম্যানেজার ওয়্যারলেস অ্যান্ড ব্রডব্যান্ড তারিক উল ইসলাম।