অ্যান্ড্রয়েডে চলে এসেছে প্রিজমা

প্রিজমা অ্যাপ
প্রিজমা অ্যাপ

কয়েক সপ্তাহ ধরে সামাজিক যোগাযোগের ওয়েবসাইটে হইচই হচ্ছে প্রিজমা নামের একটি অ্যাপ নিয়ে। প্রিজমা অ্যাপটি ছবিকে আর্টওয়ার্ক বা শিল্পকর্মে রূপান্তর করতে পারে। এত দিন কেবল আইওএস প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের, অর্থাৎ, আইফোন ও আইপ্যাড ব্যবহারকারীদের অ্যাপটি ব্যবহারের সুযোগ ছিল। গতকাল রোববার প্রিজমা অ্যাপটিকে গুগলের প্লে স্টোরে উন্মুক্ত করেছে প্রিজমা ল্যাবস ইনকরপোরেশন। এটি মিডিয়া ও ভিডিও বিভাগে আপলোড করা হয়েছে। ইতিমধ্যে গুগল প্লেতে অ্যাপটি ১৯ হাজার ৫৫৫ বার ডাউনলোড হয়েছে।
গুগল প্লেতে অ্যাপটি ডাউনলোডের লিংক https://play.google.com/store/apps/details?id=com.neuralprisma
অ্যান্ড্রয়েডের জন্য গুগল প্লেতে ছাড়ার আগে গত সপ্তাহে বিটা সংস্করণ নির্দিষ্ট কিছু গ্রাহকের জন্য পরীক্ষামূলকভাবে ছাড়ে প্রিজমা ল্যাবস। গুগল প্লেতে অ্যাপটির বর্ণনায় বলা হয়েছে, আগে যা কেউ চেষ্টা করেনি, ছবি নিয়ে তা করার সাধারণ ধারণা নিয়ে অ্যাপটি তৈরি। অ্যাপটি ছবিকে পিকাসো, ভ্যান গঘের শিল্পকর্মের মতো ছবিতে শিল্পকর্মে রূপান্তর করতে পারে।
প্রযুক্তি-বিষয়ক ওয়েবসাইট দ্য নেক্সট ওয়েবের তথ্য অনুযায়ী, আইওএস প্ল্যাটফর্মে প্রিজমা অ্যাপটি এক কোটিরও বেশিবার ডাউনলোড হয়েছে এবং এর দৈনিক ব্যবহারকারী ১৫ লাখেরও বেশি।
ফোনটি গুগল প্লে স্টোরে ভালো সাড়া ফেললেও কিছু ব্যবহারকারী অ্যাপটিতে ছবি ঠিকঠাকমতো সংরক্ষণ করা যাচ্ছে না বলে অভিযোগ করছেন।