ভুয়া বার্তা পাঠিয়ে ম্যালওয়্যার ছড়াচ্ছে হ্যাকাররা

ভুয়া বার্তা পাঠিয়ে ম্যালওয়্যার ছড়াচ্ছে সাইবার অপরাধীরারয়টার্স

ক্রোম ব্রাউজারে কিছুদিন পরপরই বিভিন্ন ধরনের নিরাপত্তাত্রুটির সন্ধান পাওয়া যায়। গুগলও নিয়মিত ক্রোম ব্রাউজারের নিরাপত্তা হালনাগাদ করে থাকে। তাই ক্রোম ব্রাউজারে নতুন নিরাপত্তাত্রুটির সন্ধান পাওয়ার ভুয়া বার্তা পাঠিয়ে স্মার্টফোন বা কম্পিউটারে ক্ষতিকর ম্যালওয়্যার প্রবেশ করাচ্ছে একদল হ্যাকার। ম্যালওয়্যার ছড়ানোর এ ঘটনা শনাক্ত করেছেন সাইবার নিরাপত্তা প্রতিষ্ঠান প্রুফপয়েন্টের একদল গবেষক।

প্রুফপয়েন্টের তথ্যমতে, ক্রোম ব্রাউজারের পাশাপাশি মাইক্রোসফট ওয়ার্ড ও ওয়ান ড্রাইভে ত্রুটি থাকার কথা বলেও ভুয়া বার্তা পাঠাচ্ছে হ্যাকাররা। সাইবার হামলা থেকে নিরাপদ থাকার জন্য হ্যাকারদের দেওয়া লিংকের মাধ্যমে ক্রোম ব্রাউজার, মাইক্রোসফট ওয়ার্ড ও ওয়ান ড্রাইভ হালনাগাদ করতে গেলেই ব্যবহারকারীদের সব তথ্য চলে যাচ্ছে হ্যাকারদের দখলে। কিছুদিন আগে ক্লিয়ারফেক সাইবার হামলা চালানো হ্যাকাররাই নতুন কৌশলে এ সাইবার হামলা চালাচ্ছে।

আরও পড়ুন

ক্ষতিকর ম্যালওয়্যার থেকে রক্ষা পাওয়ার জন্য অপরিচিত ব্যক্তি বা প্রতিষ্ঠানের পাঠানো লিংকে ক্লিক না করতে সবাইকে সতর্ক করেছে প্রুফপয়েন্ট। ক্রোম ব্রাউজারসহ যেকোনো সফটওয়্যার বা অ্যাপ হালনাগাদের জন্য প্লে স্টোর ও অ্যাপ স্টোর ব্যবহারের পরামর্শও দিয়েছে প্রতিষ্ঠানটি।

সূত্র: ব্লিপিং কম্পিউটার

আরও পড়ুন