ডেটা সেন্টার হচ্ছে বড় ধরনের কম্পিউটিং অবকাঠামো, যেখানে ডেটা সংরক্ষণ করা হয়। মান বিবেচনায় এসব ডেটা সেন্টারের কিছু শ্রেণি আছে। যার মধ্যে ফোর টায়ার ডেটা সেন্টার হচ্ছে সবচেয়ে আধুনিক। দেশে সরকারি প্রতিষ্ঠান ডেটা সেন্টার কোম্পানি লিমিটেডের ফোর টায়ার ডেটা সেন্টার আছে।

দেশের ডিজিটাল স্টার্টআপদের সহায়তার জন্য আর-ভেঞ্চারস নামে রবির একটি ফ্ল্যাগশিপ উদ্যোগ আছে। যেখানে ডিজিটাল ব্যবসায়িক ধারণাকে প্রশিক্ষণ, মেন্টরশিপ ও অর্থায়ন করা হয়। রবির সিইও জানান, রবি আবারও আর-ভেঞ্চারস ৩.০ শুরু করতে যাচ্ছে। যেখানে এবার আড়াই কোটি টাকা বিনিয়োগ করা হবে।

রাজীব শেঠি বলেন, রবির নেতৃত্ব, সেবার মান—সবকিছুই প্রতিষ্ঠানটিকে আরও সফল করে তুলবে। গ্রাহককে প্রাধান্য দেওয়ার কথা উল্লেখ করে বলেন, গ্রাহক কী চায়, তাদের প্রয়োজন কী, তা বুঝতে হবে। রবি সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছে।

রবির ২৫  বছরের পথচলায় গ্রাহকদের ধন্যবাদ জানিয়ে প্রতিষ্ঠানটির চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ বলেন, রবির গ্রাহক এখন ৫ কোটি ৪৪ লাখ। তাঁরা নতুন প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে গ্রাহকদের সর্বোচ্চ সেবা দিতে সচেষ্ট থাকবেন।

অনুষ্ঠানে জানানো হয়, রবি এখন পর্যন্ত ৩০ হাজার কোটি টাকা মূলধন বিনিয়োগ করেছে এবং প্রায় ৩৯ হাজার কোটি টাকা সরকারি কোষাগারে জমা দিয়েছে। পাশাপাশি এক লাখের বেশি কর্মসংস্থানের সুযোগ তৈরি করেছে।

রবির সঙ্গে থাকা তাদের দীর্ঘদিনের তিনজন গ্রাহককে অনুষ্ঠানে সম্মাননা জানানো হয়। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন প্রতিষ্ঠানের চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম, রবির ব্র্যান্ড অ্যাম্বাসেডর অভিনেত্রী সাফা কবির এবং চিত্রনায়ক সিয়াম আহমেদ।