পয়েন্ট টেবিল: বিশ্বকাপে আটটি গ্রুপে লড়াই করবে ৩২টি দল। ম্যাচ শেষে প্রিয় দল পয়েন্ট টেবিলে কতটা এগিয়ে আছে, কোন দলের সঙ্গে জিতলে মিলবে পরের পর্বে যাওয়ার সুযোগ ইত্যাদি তথ্য জানাবে ‘পয়েন্ট টেবিল’।

ফিফা ফিকশ্চার: প্রতিদিন কোন দলের সঙ্গে কোন দলের খেলা হবে, তা জানাবে ‘ফিফা ফিকশ্চার’। পরবর্তী রাউন্ডের সম্ভাব্য তথ্যও জানা যাবে এখানে।

ভিডিওতে বিশ্বকাপ

কোনো কারণে খেলা মিস হলেও মিস হবে না ‘ম্যাচের খবর’ জানার সুযোগ। ৯০ মিনিটের খেলা শেষ হওয়ার পর সংশ্লিষ্ট ম্যাচের ওপর বিশেষজ্ঞদের বিশ্লেষণধর্মী মতামত জানাতে রয়েছে ‘নাইনটি সেকেন্ড ম্যাচ রিপোর্ট’।

প্রিয় ফুটবল তারকাদের জীবনের অনেক গল্পই আমাদের অজানা। সেই সব উদ্দীপ্ত তারকার অজানা গল্পগুলো জানার সুযোগ দেবে ‘উদ্দীপ্ত তারকার গল্প’।

কার দল সেরা? কোন খেলোয়াড় সবার সেরা? প্রিয় দল কেন জিতবে বিশ্বকাপ? প্রিয় দল বা প্রিয় খেলোয়াড়ের শ্রেষ্ঠত্ব প্রমাণের জন্য তারকা-অতিথিদের অংশগ্রহণে বিশেষ রম্য বিতর্ক নিয়ে আয়োজন করা হবে ‘GOAL-মাল’।

বিশ্বকাপকে ঘিরে কে কী ভাবছেন, কোন দল সমর্থন করছেন এবং বিশ্বকাপের আনন্দ কীভাবে উদ্‌যাপন করবেন—এসব নিয়েই আয়োজন করা হবে দেশসেরা তারকাদের ভিডিও সাক্ষাৎকার।

বিশ্বকাপে অংশ নেওয়া প্রিয় দল বা প্রিয় খেলোয়াড়ের জন্য শুভকামনা জানিয়ে তারকাদের ভিডিও বার্তা দেখার সুযোগ দেবে ‘সেলিব্রিটি উইশ’।

পাঠক-দর্শকদের সঙ্গে মাঠে থাকবে প্রথম আলোও

প্রিয় দলের জার্সিসহ ফুটবল ফ্যানদের পাঠানো ছবি নিয়ে আয়োজন ‘ওয়ার্ল্ড কাঁপানো ফ্যান’। আয়োজনটি মূলত অনলাইনে ফুটবল-ভক্তদের সর্বোচ্চসংখ্যক ছবি দিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড করার উদ্যোগ।

ভিন্নধর্মী এসব আয়োজনের পাশাপাশি প্রথম আলো ডটকমে থাকবে ফুটবল-বিশেষজ্ঞদের কলাম ও মতামত, বিশ্বকাপে অংশ নেওয়া ৩২টি দলের খেলোয়াড়দের পরিচিতি, প্রতিটি ম্যাচের দুর্দান্ত মুহূর্তগুলোর ছবি নিয়ে ‘ফটো গ্যালারি’সহ ছবি ও ভিডিও নিয়ে পাঠকদের অংশগ্রহণের সুযোগ।