হোয়াটসঅ্যাপে নিয়মিত স্ট্যাটাস পোস্ট করেন অনেকেই। তবে কাজের ব্যস্ততার কারণে বন্ধু বা পরিচিতদের পোস্ট করা সব স্ট্যাটাস দেখার সুযোগ পান না অনেকেই। এ সমস্যা সমাধানে নতুন একটি ফিল্টার চালু করতে যাচ্ছে মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপ। ফিল্টারটি চালু হলে সহজেই বন্ধু বা পরিচিতদের স্ট্যাটাসগুলো বাছাই করা যাবে। ফলে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসগুলো সহজেই দেখার সুযোগ মিলবে।

হোয়াটসআ্যপের বিভিন্ন সুবিধা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ডব্লিউএবেটা ইনফো জানিয়েছে, ফিল্টারটি উন্মুক্ত করা হলে হোয়াটসঅ্যাপের আপডেটস বাটনে ট্যাপ করার পর স্ট্যাটাস অপশনের পাশে সি অল বাটন দেখা যাবে। বাটনটিতে ট্যাপ করলে স্ট্যাটাস ফিল্টারিং অপশনে ‘অল’, ‘রিসেন্ট’, ‘ভিউড’ এবং ‘মিউটেড’ অপশন পাওয়া যাবে। অল বাটনে ট্যাপ করলে সব কটির স্ট্যাটাস একসঙ্গে দেখা যাবে। রিসেন্ট বাটনে ট্যাপ করলে শুধু সম্প্রতি পোস্ট করা স্ট্যাটাসগুলো দেখা যাবে। ফলে দ্রুত পরিচিত সব ব্যক্তির হালনাগাদ স্ট্যাটাসগুলো দেখার সুযোগ মিলবে।

আরও পড়ুন

অ্যান্ড্রয়েডে তারিখ ধরে বার্তা খোঁজার সুবিধা যোগ করছে হোয়াটসঅ্যাপ

বর্তমানে হোয়াটসঅ্যাপের ২.২৩.২৪.১১ অ্যান্ড্রয়েড বেটা সংস্করণ ব্যবহারকারীদের ওপর ফিল্টারটির কার্যকারিতা পরীক্ষা করা হচ্ছে। নতুন এ সুবিধা কবে নাগাদ সব ব্যবহারকারীর জন্য উন্মুক্ত করা হবে, সে বিষয়ে কোনো তথ্য জানায়নি হোয়াটসঅ্যাপ।
সূত্র: গ্যাজেটস নাউ