টিম লেইজি-গো দলের সদস্যরা হলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের শিক্ষার্থী ইকবাল সামিন এবং ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির শিক্ষার্থী তওসিফ সামিন। ‘রোবনিয়াম বাংলাদেশ’ দলের সদস্যরা হলেন ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ রংপুরের শিক্ষার্থী ইসরাফিল শাহীন এবং মনিপুর উচ্চবিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী মীর মুহাম্মদ আবিদুল হক। বাংলাদেশ দলের দলনেতা এবং উপদলনেতা হিসেবে রয়েছেন যথাক্রমে রেদওয়ান ফেরদৌস ও মাহেরুল আজম কোরেশী।

এ বিষয়ে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান জানান, ২০২০ সালে ওয়ার্ল্ড রোবট অলিম্পিয়াডের সদস্য হয়েছে বাংলাদেশ। সে বছর কোনো অলিম্পিয়াড আয়োজন করা হয়নি। গত বছর অনলাইনে অনুষ্ঠিত অলিম্পিয়াডে অংশ নিয়ে বাংলাদেশ দশম স্থান অর্জন করেছিল। এ বছর ৭৩টি দেশের প্রায় ৩ শতাধিক শিক্ষার্থী অলিম্পিয়াডে অংশ নিয়েছে।

বাংলাদেশ দলের উপদলনেতা মাহেরুল আজম কোরেশী জানিয়েছেন, ওয়ার্ল্ড রোবট অলিম্পিয়াডে ফিউচার ইঞ্জিনিয়ার্স বিভাগে টিম লেইজি-গো এবং ফিউচার ইনোভেটরস বিভাগে রোবনিয়াম বাংলাদেশ প্রতিদ্বন্দ্বিতা করছে।

উল্লেখ্য, গত অক্টোবরে রাজধানীর আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয় ‘ওয়ার্ল্ড রোবট অলিম্পিয়াড ২০২২ বাংলাদেশ এর জাতীয় পর্ব’। বিজয়ীদের মধ্য থেকে সেরা শিক্ষার্থী নির্বাচন করে ওয়ার্ল্ড রোবট অলিম্পিয়াডের জন্য বাংলাদেশ দল গঠন করা হয়।