আগের সংস্করণের তুলনায় গেমটির গল্পে বৈচিত্র্য আনার পাশাপাশি গ্রাফিকস ও শব্দের মানও উন্নত করা হয়েছে। গেমটি মূলত ফার্স্ট পারসন হরর ভিডিও গেম। গেমটির মূল চরিত্রে খেলার সময় ভূতের বিরুদ্ধে লড়াইয়ের কৌশল নিজেকেই ঠিক করতে হবে। গেমটি তৈরি করেছে ‘রেড ব্যারেলস’।

গেমটির কাহিনি গড়ে উঠেছে ব্লেক ল্যাঙ্গারম্যান ও তাঁর স্ত্রী লিনকে কেন্দ্র করে। হেলিকপ্টারে করে দূরের গন্তব্যে যাচ্ছিলেন তাঁরা। সঙ্গে ছিল একজন ক্যামেরাম্যান। আকাশে রহস্যময় আলোর ঝলকানির পরপরই দুর্ঘটনায় পড়ে হেলিকপ্টারটি। দুর্ঘটনায় বেঁচে থাকলেও অজ্ঞান হয়ে যান ব্লেক। জ্ঞান ফিরে লিনকে খুঁজতে খুঁজতে রহস্যময় গির্জার সামনে উপস্থিত হন। আশপাশে ভৌতিক পরিবেশ থাকলেও লিনকে খুঁজতে থাকেন তিনি। এ সময় হঠাৎ তার ওপর হামলা চালায় একদল ভূত। লিনকে উদ্ধারের সময় ভূতের আক্রমণে পরাস্ত হলেও বেশ কিছু ‘লাইফ’ সুবিধা ব্যবহারের সুযোগ পাওয়া যাবে গেমটিতে।
খেলতে যা লাগবে

উইন্ডোজ অপারেটিং সিস্টেমনির্ভর গেমটি খেলার জন্য কমপক্ষে ইন্টেল কোর আইথ্রি প্রসেসরে চলা কম্পিউটার ব্যবহার করতে হবে। হার্ডডিস্কে ৩০ গিগাবাইট জায়গা খালি রাখার পাশাপাশি ৪ গিগাবাইট র‍্যাম ও এনভিডিয়া জিফোরস জিটিএক্স ২৬০ বা এটিআই রেডন এইচডি ৪৮৭০ গ্রাফিকস কার্ডও থাকতে হবে কম্পিউটারে।

প্রযুক্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন