বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শনিবার কলকাতার নারী তৃণমূল কংগ্রেস মিছিলটি বের করে। মিছিলটি দক্ষিণ কলকাতার হাজরা মোড় থেকে শুরু হয়ে এক্সাউড মোড়ে গিয়ে শেষ হয়। অপরদিকে বামপন্থী রাজনৈতিক দল এসইউসিআই শান্তির মিছিল বের করে উত্তর কলকাতার মৌলালীর মোড় থেকে চলে ধর্মতলা পর্যন্ত। আরেকটি রাজনৈতিক দল সিপিডিআর শান্তির মিছিল বের করে কলকাতার পার্ক স্ট্রিটের মাদার তেরেসার ভাস্কর্য থেকে। মিছিলটি ধর্মতলায় গিয়ে শেষ হয়। মিছিলে কলকাতার সাধারণ লোকজন অংশ নেয়। সবার কণ্ঠে ছিল যুদ্ধ বিরোধী, শান্তির পক্ষে স্লোগান। মিছিলে অংশ নেওয়া ব্যক্তিরা যুদ্ধের কারণে আটকে পড়া ভারতীয় নাগরিকদের অবিলম্বে দেশে ফিরিয়ে আনার দাবি জানান।

গত বৃহস্পতিবার ভোরে ইউক্রেনে হামলা চালাতে রাশিয়ান বাহিনীকে নির্দেশ দেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর তিন দিন ধরে চলছে এই সংঘাত। শনিবার সকাল থেকে ইউক্রেনের রাজধানী কিয়েভে উভয় পক্ষের সেনাদের সংঘর্ষ চলছে। ভোর থেকেই কিয়েভে একাধিক বিস্ফোরণ ও উভয় পক্ষের সেনাদের মধ্যে সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে। শহরটিতে ক্ষেপণাস্ত্র হামলা ও ব্যাপক গোলাগুলি হয়েছে।

স্থানীয় বাসিন্দাদের ঘরে থাকার নির্দেশ দিয়েছে ইউক্রেনের সরকার। ইউক্রেনের সেনাবাহিনী দাবি করেছে, বৃহস্পতিবার রাশিয়া সামরিক অভিযান শুরু করার পর এখন পর্যন্ত সাড়ে তিন হাজার রুশ সেনাকে হত্যা করেছে তাদের সামরিক বাহিনী।

বিশ্ব থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন