বিজ্ঞাপন
বিজ্ঞাপন

মজার বিষয় হলো, ব্রিজ মোহন নিজের জন্য যে স্কুটারটি পছন্দ করেছেন সেটির দাম ৭১ হাজার রুপি। অথচ নম্বরপ্লেটের পেছনে ইতিমধ্যে তিনি স্কুটারের প্রায় ২২ গুণ বেশি অর্থ খরচ করে ফেলেছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি গতকাল বুধবার এ ঘটনা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনে বলা হয়, ব্রিজ মোহনের বাড়ি উত্তর ভারতের হরিয়ানা রাজ্যের চণ্ডীগড়ে। একটি বিজ্ঞাপনী সংস্থা চালান তিনি। চলতি বছরের দীপাবলি উৎসবের সময় পছন্দের একটি স্কুটার কিনতে চান তিনি। আর নিজের পছন্দের সেই স্কুটারে বিশেষ একটি নম্বরপ্লেট লাগানোর ইচ্ছা রয়েছে তাঁর। এদিকে হরিয়ানার রাজ্য সরকার সম্প্রতি ঘোষণা দিয়েছে, বাড়তি অর্থের বিনিময়ে গাড়ি ও মোটরসাইকেলের জন্য বিশেষ নম্বরপ্লেট ব্যবহারের অনুমতি দেওয়া হবে। এ জন্য নিলাম আয়োজন করা হবে। মূলত রাজস্ব আয় বাড়াতে এ উদ্যোগ নিয়েছে হরিয়ানা সরকার।

রাজ্য সরকারের এমন ঘোষণার পর নিজের ইচ্ছা পূরণে বিশেষ নম্বরপ্লেটের জন্য চণ্ডীগড় রেজিস্ট্রেশন অ্যান্ড লাইসেন্স অথোরিটির কাছে আবেদন করেন ব্রিজ মোহন। শেষ পর্যন্ত নিলামে ১৫ লাখ ৪৪ হাজার রুপিতে কিনে নেন একটি ‘সুপার ভিআইপি’ নম্বরপ্লেট। যার নম্বর ০০০১ দিয়ে শেষ হয়েছে।

বিশ্ব থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন