চকলেটের তৈরি জিরাফ

চকলেট দিয়ে বানানো সেই জিরাফ।
ছবি: ভিডিও থেকে নেওয়া

বিশাল একটি জিরাফ। কিন্তু বনে নয়, ঘরের মাঝখানে দাঁড়িয়ে আছে সেটি। নড়াচড়া নেই, একদম ঠায় দাঁড়িয়ে আছে জিরাফটি। ভালোমতো খেয়াল করলে দেখা যায়, এটি জীবিত জিরাফ নয়, জিরাফের ভাস্কর্য। তা–ও সেটি চকলেট দিয়ে তৈরি। বিশালাকার এই চকলেটের জিরাফ নিয়ে বানানো একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে সাড়া ফেলেছে।

চকলেট দিয়ে জিরাফটি বানিয়েছেন প্রখ্যাত ফরাসি-সুইস রন্ধনশিল্পী আমুরি গুইচোন। কেক-চকলেট দিয়ে বিভিন্ন খাবার বানানোর জন্য বিশ্বজুড়ে তাঁর পরিচিতি রয়েছে। সম্প্রতি চকলেট দিয়ে বানানো একটি জিরাফের ভিডিও নিজের ইনস্টাগ্রামে পোস্ট করেছেন তিনি। ক্যাপশনে লিখেছেন, ‘চকলেট জিরাফ! এটি ৮ দশমিক ৩ ফুট উঁচু। শতভাগ চকলেট দিয়ে বানানো আমার সবচেয়ে বড় সৃষ্টি এটি।’

ভিডিওতে দেখানো হয়েছে, চকলেট দিয়ে বিশাল জিরাফটির শরীরের বিভিন্ন অংশ আলাদা করে বানিয়েছেন আমুরি গুইচোন। পরে সেগুলো যুক্ত করা হয়েছে। তবে কাজটি এতই নিখুঁত হয়েছে যে দেখে বোঝার উপায় নেই সেটি আলাদা আলাদা করে বানানো।

তবে চকলেটের জিরাফটি কবে, কোথায় ও কোন আয়োজনের জন্য বানানো হয়েছে, তা জানাননি আমুরি গুইচোন। ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড দেওয়ার পর তা দ্রুত ভাইরাল হয়। ৭ কোটির বেশি মানুষ ইনস্টাগ্রামে চকলেটটির জিরাফের ভিডিওটি দেখেছেন। লাইক দিয়েছেন ৫৯ লাখের বেশি ইনস্টাগ্রাম ব্যবহারকারী।

মন্তব্যের ঘরে অনেকেই আমুরি গুইচোনের ভূয়সী প্রশংসা করেছেন। একজন লিখেছেন, এটা অবিশ্বাস্য! এটা দেখতে একদম আসল জিরাফের মতো। অপর একজন মজা করে মন্তব্য করেছেন, বড় একটি গাছের পাশে চকলেটের এই জিরাফ রাখতে হবে। তখন যদি এটিকে দেখতে ছোট লাগে।