বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এই ভোটের আগে গতকাল শুক্রবার অন্টারিওর উইন্ডসরে একটি সভায় যোগ দেন ট্রুডো। সেখানে তিনি বলেন, করোনাকাল নির্বাচনের জন্য অনুকূল সময় নয়। তাঁকে ভোট দেওয়ার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

ট্রুডো বলেন, ‘আমি জানি, অনেকে হতাশায় ভুগছেন। তাঁরা আসলে স্বাভাবিক জীবনে ফিরতে চাইছেন। কিন্তু এই নির্বাচনের মধ্য দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে যাওয়া যাবে না। ’ তিনি যখন উইন্ডসরে সভা করছিলেন, তখন এই সভাস্থলের বাইরে করোনাভাইরাসের টিকাবিরোধীরা সমাবেশ করছিলেন।

ট্রুডো বলেন, এখন সময় নিজের পছন্দের ব্যক্তিকে বেছে নেওয়ার। এখন সময় সিদ্ধান্ত নেওয়ার। এখন সময় ঘুরে দাঁড়ানোর। করোনাভাইরাসের মহামারির ইতি টানতে, জলবায়ু পরিবর্তন ঠেকাতে এবং অর্থনৈতিক সমৃদ্ধি আনতে তাঁর রাজনৈতিক দলই সবচেয়ে ভালো পছন্দ বলে মন্তব্য করেছেন তিনি।

এর আগে ২০১৯ সালে কানাডায় জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। এই নির্বাচনে পপুলার ভোট ও শতাংশের হিসাবেও কম ভোট পেয়েছিল ট্রুডোর দল। তবে দলটির আসনসংখ্যা বেশি ছিল। তাই সরকার গঠন করে তারা। পরে গত ১৫ আগস্ট আগাম নির্বাচনের ডাক দেন ট্রুডো। তিনি চাইছিলেন, এই নির্বাচনের মাধ্যমে সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসবেন। কিন্তু জনমত জরিপ বলছে, এবারের নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই হবে। রয়টার্স বলছে, গত ১৫ আগস্ট যখন নির্বাচনের ঘোষণা আসে, তখন ট্রুডোর দলের জনপ্রিয়তা ৩০ আর কনজারভেটিভদের ছিল ২০ শতাংশ। সেই পরিস্থিতি বদলে যাচ্ছে। ১৫ সেপ্টেম্বরের হিসাব অনুসারে ট্রুডোর দলের জনপ্রিয়তা এখন ৩২ আর কনজারভেটিভদের ৩১ শতাংশ।

বিশ্ব থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন