তাঁর শরীরে সাড়ে আট শতাধিক ট্যাটু

শরীরে ট্যাটু এঁকে বিশ্ব রেকর্ড করেছেন যুক্তরাষ্ট্রের ম্যাট গোনে।
ছবি: গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইট থেকে

শরীরে ট্যাটু আঁকাতে পছন্দ করেন অনেকেই। হাত, পা, কবজি, গলা, কাঁধ কিংবা শরীরের পছন্দমতো জায়গায় পছন্দের ট্যাটু করান তাঁরা। অনেকে আবার শখ করে পুরো শরীর ট্যাটুতে ঢেকে ফেলেন। তাই বলে কারও শরীরে ৮৪৮টির বেশি ট্যাটু দেখলে নিশ্চয়ই চোখ কপালে উঠবে। এমন কাণ্ড ঘটিয়েছেন ম্যাট গোনে। তাঁর শরীরে ৮৪৮টির বেশি বর্গাকৃতির ট্যাটু রয়েছে। এ কারণে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম উঠেছে ম্যাটের।

মার্কিন সংবাদমাধ্যম ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনাল (ইউপিআই) এক প্রতিবেদনে জানিয়েছে, ম্যাট গোনে যুক্তরাষ্ট্রের নাগরিক। ২০১৪ সালের জুলাই মাসে তাঁর নাম গিনেস বুকে ওঠে। তখনই তাঁর শরীরে ৮৪৮টি রংবেরঙের বর্গাকৃতির ট্যাটু ছিল।

গিনেসের ওয়েবসাইটে বলা হয়, একজনের শরীরে এত বেশি বর্গাকৃতির ট্যাটু ম্যাট ছাড়া আর কারও নেই। ওই সময় ইতালির মিলানে আয়োজিত একটি অনুষ্ঠানে তিনি তাঁর ট্যাটু প্রদর্শন করেন। এরপরই পান বিশ্ব রেকর্ডের আনুষ্ঠানিক স্বীকৃতি। সেই থেকে ম্যাটের রেকর্ড আর কেউ ভাঙতে পারেননি।

সম্প্রতি গিনেস কর্তৃপক্ষ তাদের ওয়েবসাইটে ম্যাটকে নিয়ে একটি নতুন ভিডিও প্রকাশ করেছে। এতে বলা হয়েছে, ২০১৪ সালের পরে ম্যাট তাঁর শরীরে আরও ২০ থেকে ৩০টি বর্গাকৃতির ট্যাটু যুক্ত করেছেন। এ সময়ের মধ্যে তিনি কয়েকটি দেশের পতাকা ট্যাটু হিসেবে শরীরে আঁকিয়েছেন। এমনকি পায়ের পেছনের অংশে তিনি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের লোগোও ট্যাটু করেছেন।