default-image

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়ায় বন্দুকধারীর গুলিতে আটজন গুলিবিদ্ধ হয়েছেন। তাঁদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। স্থানীয় সময় গত বুধবার এ হামলার ঘটনা ঘটেছে।

ফিলাডেলফিয়া পুলিশের বরাতে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় বেলা তিনটার কিছু আগে ওলনে ট্রান্সপোর্টেশন সেন্টারের কাছে একটি বাসস্ট্যান্ডে হামলার ঘটনা ঘটে। হামলায় গুলিবিদ্ধ ব্যক্তিদের বয়স ১৭ থেকে ৭১ বছর পর্যন্ত।

বিজ্ঞাপন

ঘটনার পর পুলিশ কমিশনার ডেনিয়েল আউটল ঘটনাস্থলে এক সংবাদ সম্মেলনে বলেন, এ ঘটনায় একজনকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। কিন্তু হামলাকারী সম্পর্কে তাৎক্ষণিকভাবে কোনো তথ্য পাওয়া যায়নি। হামলার উদ্দেশ্য সম্পর্কেও কিছু জানা যায়নি। হামলায় গুলিবিদ্ধ ৭১ বছর বয়সী এক বৃদ্ধের অবস্থা আশঙ্কাজনক। তাঁর দুই পা ও পাকস্থলীতে গুলি লেগেছে। তিনি স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন।
প্রাথমিকভাবে পুলিশের পক্ষ থেকে সাতজন গুলিবিদ্ধ হওয়ার কথা বলা হয় বলে রয়টার্স জানায়। পরবর্তী সময়ে হাসপাতালের দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশের পক্ষ থেকে আটজন গুলিবিদ্ধ হওয়ার কথা নিশ্চিত করা হয়।

সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার আরও বলেন, হামলার শিকার অন্যরাও গুরুতরভাবে আহত হয়েছেন। তাঁদের হাত, পা ও গোড়ালিতে গুলি লেগেছে। তবে তাঁদের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। ঘটনাস্থল থেকে ২টি বন্দুক ও ১৮টি গুলির খোসা উদ্ধার করা হয়েছে। সন্দেহভাজন হামলাকারীদের খুঁজছে পুলিশ।

বিশ্ব থেকে আরও পড়ুন
মন্তব্য করুন