বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এই কীর্তি আম্বারের নাম গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের খাতায় উঠিয়েছে। গিনেস কর্তৃপক্ষ তাদের ওয়েবসাইটে বলেছে, আম্বারের আগে আর কেউ পানির এতটা তলে গিয়ে সাঁতার কাটেননি।

তবে বিশ্ব রেকর্ডের খাতায় আম্বারের নাম ওঠানোর ঘটনা এবারই প্রথম নয়। এর আগে পানির ২২৯ ফুট ৭ দশমিক ৯ ইঞ্চি গভীরে নেমে সাঁতার কেটে বিশ্ব রেকর্ড গড়েছিলেন তিনি। এবার নিজের সেই রেকর্ড নিজেই ভেঙেছেন আম্বার। সেবারও নরওয়ের ওপসজোতে সাঁতারের জন্য পানিতে নেমেছিলেন তিনি।

গিনেস রেকর্ডসের পাতায় আরও একটি বিষয়ে আম্বারের নাম লেখা রয়েছে। সেটাও পানিকে ঘিরেই। মিসরের দাহাব উপকূলে পানির নিচে একনিশ্বাসে হেঁটে রেকর্ড গড়েছিলেন তিনি। গিনেস কর্তৃপক্ষ জানিয়েছে, ওই সময় পানির নিচে একনিশ্বাসে ৩৫৯ ফুট ৬ ইঞ্চি দূরত্ব হেঁটেছিলেন এ নারী।

এসব কীর্তি গড়তে দীর্ঘ সময় ধরে কঠোর অনুশীলন করতে হয়েছে আম্বারকে। করতে হয়েছে কঠিন কঠিন শরীরচর্চা। সংবাদমাধ্যমকে আম্বার জানান, বরফজমা পানির নিচে সাঁতার কাটার জন্য তিনি শুরুর দিকে জার্মানির বার্লিনে টানা শরীরচর্চা করেছেন। পরবর্তী সময় পরিবেশের সঙ্গে খাপ খাওয়াতে নরওয়েতে চলে আসেন। সেখানে একটি হ্রদে টানা অনুশীলন শেষে তিনি নতুন রেকর্ড গড়ার লক্ষ্যপূরণে ঝাঁপিয়ে পড়েন।

বিশ্ব থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন