বেলুন হারিয়ে উপহার পাওয়া ওই স্কুলছাত্রের নাম ক্যাসন জনসন। সে মিজৌরির মাউন্টেন গ্রোভ শহরের একটি প্রাথমিক বিদ্যালয়ে পড়ে। আর যিনি বেলুন পেয়েছেন, তিনি হলেন ৫০০ মাইল দূরের টেনেসি অঙ্গরাজ্যের ক্লিভল্যান্ডের বাসিন্দা টড হুইলার। পেশায় কাঠমিস্ত্রি তিনি।

জনসনের মা বলেন, এটি ছিল তাঁর ছেলের অষ্টম জন্মদিন। এ উপলক্ষে স্কুল থেকে তাকে একগুচ্ছ বেলুন উপহার দেওয়া হয়। ছেলেসহ তিনি গাড়িতে উঠতে স্কুল থেকে বেরিয়ে হাঁটছিলেন। এমন সময় ছেলের হাত থেকে বেলুনগুলো ফসকে উড়ে যায়।

ক্যাসনের হারানো বেলুন পাওয়ার বিষয়ে হুইলার বলেন, (বেলুনগুলো উড়ে যাওয়ার কয়েক দিন পর) তিনি বাড়ির উঠান পরিষ্কার করছিলেন। এ সময় বেড়ার সঙ্গে কিছু বেলুন আটকে থাকতে দেখেন। বেলুনগুলোর সঙ্গে একটি খাম লাগানো ছিল। তাতে যার জন্মদিন, সেই শিক্ষার্থী ও তার স্কুলের নাম-ঠিকানা লেখা ছিল।

পরে টড হুইলার খামে লেখা ঠিকানায় জনসনের জন্য নিজের হাতে বানানো একটি বেসবলের ব্যাট উপহার হিসেবে পাঠান। আরও পাঠান নিজের ও পোষা কুকুর হেনরির ছবি, ১০০ ডলার এবং জনসনের মা-বার জন্য একটি চিঠি।

হুইলার চিঠিতে জনসনের মা-বাবার উদ্দেশে লেখেন, ছোট্ট শিক্ষার্থীকে তার পরিবার জন্মদিনে এমন উপহার দিয়ে যে সরল ভালোবাসা দেখিয়েছে, তা তাঁকে প্রভাবিত করেছে। ক্যাসন কতই না ভাগ্যবান যে তাকে ভালোবাসবে এমন একটি পরিবার রয়েছে।