default-image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইরানে আজ সোমবার আরও একজন প্রভাবশালী ধর্মীয় নেতার মৃত্যু হয়েছে। এই ধর্মীয় নেতা হলেন আয়াতুল্লাহ হাশেম বাদাবি গোলপায়েগনি। তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। ইরানের রাষ্ট্রায়ত্ত নিউজ এজেন্সি ইরনার বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, দুদিন আগে আয়াতুল্লাহ হাশেমের শরীরে করোনাভাইরাসে সৃষ্ট কোভিড-১৯ রোগ শনাক্ত হয়। পরে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। খবর এএফপির।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইরানে অন্তত ১২ জন সাবেক ও বর্তমান রাজনৈতিক ও ধর্মীয় নেতা মারা গেলেন। এ ছাড়া আরও ১৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাঁদের কোয়ারেন্টিনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

খবরে জানানো হয়, এ পর্যন্ত ইরানে ১৩ হাজার ৯৩৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দেশটিতে ৭২৪ জনের মৃত্যু হয়েছে। গত ১৯ ফেব্রুয়ারি এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথমবারের মতো দুজনের মৃত্যুর খবর ঘোষণা করে ইরান সরকার। এরপর থেকে মৃত মানুষের সংখ্যা প্রতিনিয়ত বেড়ে চলছে।

ইরানের সব সরকারি কর্মকর্তার দেশের বাইরে সফর বন্ধ ঘোষণা করা হয়েছে। দেশটির পার্লামেন্ট অধিবেশন ও দ্বিতীয় দফার আইনসভার নির্বাচনও অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে।

দেশটির সরকার করোনাভাইরাস রোধে নাগরিকদের জন্য কঠোর নীতিমালা জারি করেছে। সব নাগরিককে বাসায় অবস্থান করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন
এশিয়া থেকে আরও পড়ুন
মন্তব্য করুন