গোতাবায়ার বাসভবনে লাখ লাখ রুপি

শ্রীলঙ্কার প্রেসিডেন্টের বাসভবনে শত শত বিক্ষোভকারী
ছবি: রয়টার্স

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের সরকারি বাসভবন টেম্পল ট্রিতে ঢোকার পর সেখান থেকে লাখ লাখ রুপি খুঁজে পাওয়ার দাবি করেছেন বিক্ষোভকারীরা। খবর এনডিটিভির।

রোববার অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিও ফুটেজে বিক্ষোভকারীদের গোতাবায়ার বাসভবন থেকে খুঁজে পাওয়া সেই রুপি গুনতে দেখা যায়।

ভিডিও ফুটেজে দেখা যায়, মেঝেতে থাকা রুপির বান্ডিল ঘিরে আছেন কয়েক জন। তাঁদের মধ্যে একজন সেই রুপি গুনছেন। মোবাইলে সেই দৃশ্য ধারণ করছেন কেউ কেউ। এ সময় অন্য একজন এসে ক্যামেরার সামনে আরও কয়েক বান্ডিল রুপি দেখাচ্ছিলেন।

শ্রীলঙ্কার সংবাদমাধ্যম ডেইলি মিরর জানিয়েছে, সরকারবিরোধী বিক্ষোভকারীরা টেম্পল ট্রিতে যে অর্থ খুঁজে পেয়েছেন তা ভবনের নিরাপত্তা ইউনিটের কাছে হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুন

ডেইলি মিররের প্রতিবেদনে আরও বলা হয়েছে, প্রাসঙ্গিক তথ্যগুলো খতিয়ে দেখার পরে ভবনের বর্তমান পরিস্থিতি কি সেটা ঘোষণা দিয়ে জানানো হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

গত শনিবার সরকারবিরোধী শত শত বিক্ষোভকারী শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর কেন্দ্রস্থলে প্রেসিডেন্ট গোতাবায়ার সরকারি বাসভবনে ঢোকে। বিক্ষোভকারীদের আরেকটি দল প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের ব্যক্তিগত বাড়িতে ঢুকে অগ্নিসংযোগ করে।

আরও পড়ুন

বিক্ষোভকারীরা যখন প্রেসিডেন্টের বাসভবনে ঢোকেন তখন সেখানে গোতাবায়া ছিলেন না। এখন তিনি কোথায় আছেন সে খবরও কেউ জানেন না। এ ঘটনার পর তাঁর সঙ্গে শুধু স্পিকার মাহিন্দা ইয়াপা আবেবর্ধনের কথা হয়েছে বলে জানা যাচ্ছে। গোতাবায়া স্পিকার মাহিন্দা ইয়াপাকে জানিয়েছেন, আগামী বুধবার (১৩ জুলাই) তিনি পদত্যাগ করবেন।