তবে আসল ঘটনা হলো যে ব্যক্তি ভবনটি ভাঙছিলেন, তিনি ওই ভবনে কাজ করতেন। সম্প্রতি তিনি কাজ হারিয়েছেন। আর সে জন্যই মালিকের ওপর ক্ষোভ এবং রেগে গিয়ে সাবেক কর্মক্ষেত্র ওই ভবন গুঁড়িয়ে দিয়েছেন তিনি।

অবাক করা এই ঘটনা কানাডার ক্যালগেরিতে। স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে এই ঘটনা নিয়ে গতকাল মঙ্গলবার একটি প্রতিবেদন প্রকাশ করেছে এনডিটিভি। এতে বলা হয়েছে, চাকরিচ্যুত ওই কর্মীর বয়স ৫৯ বছর। তবে তাঁর নাম–পরিচয় প্রকাশ করা হয়নি। এমনকি তিনি কেন চাকরি হারিয়েছেন, সেটাও জানানো হয়নি।

টুইটারে ভিডিওটি আপলোড করে ক্যাপশনে লেখা হয়েছে, ‘কেউ এমন করতে পারেন না। চাকরি হারানোর পর একজন কর্মী তাঁর কর্মস্থল এক্সকাভেটর দিয়ে এভাবে গুঁড়িয়ে দিচ্ছেন।’ ভিডিও ফুটেজটি প্রায় পৌনে তিন লাখ মানুষ দেখেছেন। ভিডিওর নিচে একজন কমেন্ট করেছেন, ‘অবশেষে শ্রমিকশ্রেণির মানুষেরা জেগে উঠেছেন।’

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ঘটনার কিছুক্ষণের মধ্যে সেখানে পুলিশ গিয়ে হাজির হয়। এরপর সাবেক কর্মস্থলের ক্ষতিসাধনের জন্য পুলিশ ওই ব্যক্তিকে আটক করে। এখন তাঁর বিরুদ্ধে আদালতে আনুষ্ঠানিক অভিযোগ আনা হবে।

ভেঙে ফেলা ভবনটির মালিক জিওর্দি নিউল্যান্ডস জানান, ঘটনাস্থলে পাশাপাশি কয়েকটি ভবন রয়েছে। তবে সাবেক কর্মীর রাগের বলি হয়েছে দোতলা একটি ভবনকে। এখন ভবনটি মেরামত করতে কয়েক লাখ ডলার ব্যয় করতে হবে। তিনি আরও বলেন, ‘কপাল ভালো, এই ঘটনায় কেউ হতাহত হননি। আমরা কেউ ভাবতেও পারিনি এমন কিছু ঘটবে। এটা অকল্পনীয়।’

বিশ্ব থেকে আরও পড়ুন
মন্তব্য করুন