বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে সোমবার বলা হয়েছে, করোনা শনাক্ত হওয়া ওই ব্যক্তি গত শনিবার সাংহাইয়ের ডিজনিল্যান্ডে বেড়াতে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পর অসুস্থ বোধ করায় পরীক্ষা করান তিনি। এ সময় তাঁর করোনা পজিটিভ ফল আসে।

এই ঘটনায় তাৎক্ষণিকভাবে সাংহাইয়ের ডিজনিল্যান্ড সাময়িক বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। জানিয়ে দেওয়া হয়, আপাতত সোম ও মঙ্গলবার ডিজনিল্যান্ড বন্ধ থাকবে। সব দর্শনার্থী ও কর্মীর করোনা পরীক্ষা করা হয়েছে। তাঁদের সবার ফল নেগেটিভ এসেছে।

আগামী ফেব্রুয়ারিতে চীনে শীতকালীন অলিম্পিক শুরু হবে। এর আগে করোনা সংক্রমণের হার শূন্যে নামিয়ে আনতে চাইছে দেশটি। কিন্তু সংক্রমণ নিয়ে নতুন করে আশঙ্কার মুখে পড়েছে চীনা কর্তৃপক্ষ। চীনে নতুন করে বাড়তে শুরু করেছে প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ। সোমবার এক দিনে দেশটিতে ৯২ জনের করোনা শনাক্ত হয়েছে।

২০১৯ সালের শেষ দিকে চীনের উহান শহর থেকেই প্রথম মানুষের শরীরে করোনা ছড়িয়ে পড়েছিল। পরে তা পুরো বিশ্বে ছড়ায়। করোনার সংক্রমণকে বৈশ্বিক মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। বিশ্বজুড়ে করোনায় এখন পর্যন্ত ৫০ লাখের বেশি মানুষের প্রাণ গেছে। আক্রান্ত হয়েছেন সাড়ে ২৪ কোটির বেশি মানুষ। চীনে করোনায় মারা গেছেন ৪ হাজার ৮০০ জনের বেশি মানুষ।

চীন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন