কিয়েভে একটু পরপর গোলা আর বিস্ফোরণের শব্দ

কিয়েভে একটু পরপর কামানের গোলা বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরাছবি: রয়টার্স

ইউক্রেনে রুশ হামলার তৃতীয় দিনে আজ শনিবার দেশটির রাজধানী কিয়েভে একাধিক বিস্ফোরণ ও উভয় পক্ষের সেনাদের মধ্যে সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে। খবর বিবিসির।

বিবিসির খবরে জানানো হয়েছে, আজ কিয়েভের ত্রোইয়েশনিয়া এলাকায় একাধিক ও ময়দান স্কয়ারের কাছে বড় ধরনের একটি বিস্ফোরণের শব্দ শোনা যায়।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বিবিসি বলছে, কিয়েভে রাশিয়ার কামান হামলার শব্দ এত বেশি যে শহরের কেন্দ্রস্থল থেকে কয়েক মাইল দূরেও শব্দ শোনা যাচ্ছে।

আরও পড়ুন

ইউক্রেনের সংবাদমাধ্যম কিয়েভ ইনডিপেনডেন্ট জানিয়েছে, শহরের চিড়িয়াখানা ও শুলিভাকা এলাকায় অর্ধশতাধিক বিস্ফোরণ ও ব্যাপক গোলাগুলি হয়েছে।

মার্কিন টেলিভিশন ফক্স নিউজের বিদেশ প্রতিনিধি ট্রে ইংগিস্ট আজ সকালে বলেন, রাজধানী কিয়েভ এই মুহূর্তে একাধিক দিক থেকে হামলার কবলে পড়েছে।

প্রত্যক্ষদর্শীদের বরাতে রয়টার্স জানাচ্ছে, কিয়েভে একটু পরপর কামানের গোলা বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে। তবে তা আসছে কোথা থেকে, সেটি বোঝা যাচ্ছে না।

ইউক্রেনীয় সেনাদের অবস্থান
ছবি: রয়টার্স

কিয়েভের পেরেমোহি অ্যাভিনিউতে গাড়ির ধ্বংসাবশেষ এবং বিভিন্ন জায়গায় আগুন জ্বলতে দেখা গেছে।

ভাসিলকিভের একটি বিমানঘাঁটির কাছে প্রচণ্ড লড়াইয়ের খবর পাওয়া যাচ্ছে। ধারণা করা হচ্ছে, রুশ সেনারা কিয়েভে হামলায় এই ঘাঁটি ব্যবহারের চেষ্টা করছে।

এদিকে আজ ইউক্রেনের সামরিক বাহিনী দাবি করে, কৃষ্ণসাগর উপকূলীয় শহর মাইকোলাইভে রাশিয়ান সেনাদের সফলভাবে তাড়িয়ে দিয়েছে তারা।

আরও পড়ুন

ইউক্রেনের স্টেট স্পেশাল সার্ভিসের দেওয়া তথ্য অনুযায়ী, কিয়েভে ত্রোইয়েশনিয়া জেলায় সিএইচপি-৬ বিদ্যুৎকেন্দ্রের কাছে দুই পক্ষের সেনাদের লড়াই চলছে।

রাশিয়ার সেনারা বিদ্যুৎকেন্দ্রটি বন্ধ করে দিয়ে রাজধানী কিয়েভ অচল করে দেওয়ার লক্ষ্যে সেখানে এমন হামলা চালাচ্ছেন বলে ধারণা করা হচ্ছে।