অবশ্য প্রাথমিকভাবে এ হামলায় কতজন আহত হয়েছেন বা কতজনের অবস্থা গুরুতর, সে তথ্য জানা যায়নি। গণমাধ্যমের তথ্য অনুযায়ী, হামলায় পাঁচজন আহত হয়েছেন।

আঞ্চলিক স্বরাষ্ট্রমন্ত্রী স্যাবাইন সোয়েতারলিন-ওয়াক বলেন, তিনি এ ঘটনায় মর্মাহত। তিনি হতাহত ব্যক্তিদের পরিবারের প্রতি সমবেদনা জানান। তিনি বলেন, দেশটির ফেডারেল ও রাজ্য পুলিশ একত্রে হামলাকারীর উদ্দেশ্য বের করার চেষ্টা করছে।

জার্মানির জাতীয় রেল কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে, পুলিশের তদন্তের স্বার্থে হামবুর্গ থেকে কিয়েল যাতায়াতকারী কয়েকটি ট্রেন চলাচল বাতিল করা হয়েছে।

জার্মানি সম্প্রতি বেশ কয়েকটি ছুরি হামলার ঘটনার মুখোমুখি হয়েছে। এর মধ্যে কয়েকটি ঘটনায় উগ্রপন্থী ও মানসিক সমস্যাগ্রস্ত ব্যক্তি জড়িত বলে দাবি করা হয়েছে।

এর আগে ড্রেসডেনে এক ব্যক্তিকে ছুরিকাঘাতে হত্যার অভিযোগে ২০২১ সালের মে মাসে সিরিয়ার এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। গত ডিসেম্বরেও ট্রেনে ছুরি হামলায় চারজনকে আহত করার ঘটনায় সিরীয় এক ব্যক্তির ১৪ বছর কারাদণ্ড দেন জার্মানির আদালত। ২০২১ সালের এক ছুরি হামলায় তিনজনকে হত্যার ঘটনায় অভিযুক্ত সোমলিয়ার এক ব্যক্তিকে মানসিক চিকিৎসা দেওয়ার নির্দেশ দেন জার্মানির আদালত।