অঙ্কিত যাদব নামের একজন গত সোমবার টুইটারে ওই শিক্ষকের পড়ানোর একটি ছোট ভিডিও পোস্ট করেছেন। ভিডিওতে দেখা যায়, শ্রেণিকক্ষে শিশুরা বসে আছে। আর ওই শিক্ষক ব্ল্যাকবোর্ডে শিশুদের হিন্দি বর্ণ চেনাচ্ছেন। ব্ল্যাকবোর্ডে হিন্দি বর্ণ লেখা রয়েছে। এ সময় ওই শিক্ষককে বর্ণ নিয়ে লেখা একটি গান গাইতে শোনা যায়। শিশুরাও তাঁর সঙ্গে কণ্ঠ মেলায়। এ যেন গানে গানে বর্ণ চিনছে শিশুরা। ক্যাপশনে অঙ্কিত লিখেছেন, ‘বর্ণ চেনার কী দারুণ একটা উপায়। মহান গুরুজি।’

শিশুশিক্ষার জন্য শিক্ষকদের সৃজনশীল নানা উপায় খুঁজতে হয়। শিখনপদ্ধতি যত সৃজনশীল হবে, সেই শিক্ষা তত সহজে শিশু আত্মস্থ করতে পারবে, মনে রাখতে পারবে। তাই সৃজনশীলতাকে একজন ভালো শিক্ষকের অন্যতম গুণ বিবেচনা করা হয়। তাই গানে গানে বর্ণ চেনার এই ভিডিও দেখার পর অনেকেই ওই শিক্ষকের প্রশংসা করেছেন।

টুইটারে একজন মন্তব্য করেছেন, এটা ভিন্নধর্মী ও দারুণ একটি উদ্ভাবনী চিন্তা। অন্য একজন লিখেছেন, এটা দুর্দান্ত একটি শিখনপদ্ধতি। আরেকজন লিখেছেন, ওই শিক্ষকের প্রতি শ্রদ্ধা। তিনি এমন একটি উপায় বের করেছেন, এর ফলে শিশুরা সহজেই বর্ণমালা শিখে ফেলবে।

তবে ভিডিওটি কোন বিদ্যালয়ে ধারণ করা হয়েছে কিংবা গানে গানে বর্ণ চেনানো ওই শিক্ষকের নাম–পরিচয় এই ভিডিওতে জানানো হয়নি। টুইটারে মন্তব্যের ঘরে অনেকেই তাঁর নাম–পরিচয় জানতে চেয়েছেন। এখন পর্যন্ত তিন লাখের বেশি টুইটার ব্যবহারকারী ভিডিওটি দেখেছেন।