উত্তরাখন্ডে তীর্থযাত্রীদের বাস খাদে পড়ে নিহত ২৬

সড়ক দুর্ঘটনা
প্রতীকী ছবি

ভারতের উত্তরাখন্ডে তীর্থযাত্রীদের বাস খাদে পড়ে কমপক্ষে ২৬ জন নিহত হয়েছেন। চালক ও তাঁর সহকারী ছাড়াও বাসটিতে ২৮ জন যাত্রী ছিলেন। আরেকটি মরদেহ উদ্ধারের পর তল্লাশি ও উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয় বলে আজ সোমবার জানান উদ্ধারকারী কর্মকর্তারা। খবর এনডিটিভির।

মধ্যপ্রদেশের পান্না জেলা থেকে গতকাল রোববার উত্তরাখন্ডের উত্তরকাশী জেলার যমুনোত্রি মন্দিরে যাচ্ছিলেন তীর্থযাত্রীরা। পথে রিখাভুর কাছে বাসটি একটি গভীর খাদে পড়ে যায়।

উত্তরকাশী জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা দেবেন্দ্র পাটওয়াল বলেন, আহত চারজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে। শেষ রাতে আরেকটি মরদেহ উদ্ধার হলে মৃতের সংখ্যা বেড়ে ২৬ জনে দাঁড়ায়।

উদ্ধারকারী কর্মকর্তারা জানান, রাতে মরদেহ উদ্ধার ও জীবিত ব্যক্তিদের খোঁজ করাটা কঠিন ছিল পুলিশ ও রাজ্য দুর্যোগ মোকাবিলা বাহিনীর সদস্যদের জন্য।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ও উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি শিগগিরই দুর্ঘটনাস্থল পরিদর্শনে যেতে পারেন বলে জানা গেছে।

মর্মান্তিক এই দুর্ঘটনায় শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। নিহত ব্যক্তিদের পরিবারগুলোকে ২ লাখ রুপি আর আহত ব্যক্তিদের পরিবারগুলোকে ৫০ হাজার রুপি করে দেওয়ার ঘোষণা দিয়েছে প্রধানমন্ত্রী কার্যালয়। উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলেছেন অমিত শাহ।