কাশ্মীরে হামলা, পুলিশের তিন সদস্যসহ নিহত চার

প্রতীকী ছবি

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে পুলিশের একটি বাসে হামলায় তিন সদস্য নিহত হয়েছেন, এ ছাড়া আহত হন ১১ জন। এনডিটিভির খবরে বলা হয়েছে, কাশ্মীরের শ্রীনগরের জিওয়ান এলাকায় একটি পুলিশ ক্যাম্পের নিকটে এ হামলার ঘটনা ঘটে। এ হামলার জেরে অভিযানে একজন নিহত হয়েছেন। পুলিশ বলছে, ওই ব্যক্তি সন্ত্রাসী।

গতকাল সোমবার এ হামলার ঘটনা ঘটে। ওই রাতেই দুই পুলিশ সদস্য মারা যান। এরপর আজ মঙ্গলবার সকালে পুলিশের আরেক সদস্য মারা যান।

যে এলাকায় পুলিশের গাড়ি লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছে, সেই এলাকা অপেক্ষাকৃত নিরাপদ এলাকা হিসেবে বিবেচনা করা হয়। এ হামলার পর ওই এলাকায় তল্লাশি চালানো হচ্ছে।

হামলায় নিহত ব্যক্তিদের পরিবারের প্রতি শোকজ্ঞাপন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ ছাড়া এ হামলার সম্পর্কে বিস্তারিত জানতে চেয়েছেন তিনি।

এ ছাড়া জম্মু–কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ ও মেহবুবা মুফতিও নিহত ব্যক্তিদের পরিবারের প্রতি শোকজ্ঞাপন করেছেন। এ ছাড়া হামলার নিন্দা জানিয়েছে আবদুল্লাহ।

এদিকে বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, এ হামলার জেরে আজ পাল্টা হামলা চালিয়েছে পুলিশ। এ হামলায় একজন নিহত হয়েছেন। পুলিশ বলেছে, ধারণা করা হচ্ছে ওই ব্যক্তি ‘সন্ত্রাসী’। আজ পুঞ্চ জেলায় এ অভিযান চালায় পুলিশ। নাম প্রকাশ না করার শর্তে এক কর্মকর্তা বলেন, ‘আমাদের অভিযানে একজন সন্ত্রাসী নিহত হয়েছেন।’ এই এলাকায় চলতি বছর ভারতীয় বাহিনীর সাত সদস্য নিহত হয়েছেন।