বিজ্ঞাপন

এমনই এক সাহসী পোষা বিড়ালের খোঁজ মিলেছে ভারতের ওডিশা রাজ্যের ভুবনেশ্বরে। ভাইরাল হয়েছে ওই বিড়ালের সাহসিকতার ছবি ও গল্প। পোষা বিড়ালটি টেক্কা দিয়েছে সাপকে। তা–ও যেনতেন সাপ নয়, রীতিমতো বিষধর কোবরা। ঘটনাটি ভুবনেশ্বরের একটি বাড়ির প্রবেশদ্বারে। কোবরাটি সেখানে প্রবেশ করতে গেলে রুখে দাঁড়ায় বাড়ির পোষা বিড়াল। আধা ঘণ্টা ধরে অসম সাহস নিয়ে ফণা তোলা কোবরার পথ আটকে রাখে বিড়ালটি।

এ ঘটনার ছবি প্রকাশ করেছে ভারতীয় সংবাদ সংস্থা এএনআই। ছবিতে দেখা যাচ্ছে, বাড়ির ঠিক প্রবেশমুখে একটি বড়সড় কোবরা ফণা তুলে রয়েছে। ঠিক সামনেই সতর্ক হয়ে বসে আছে একটি সাদা বিড়াল। ভঙ্গিমা দেখে মনে হচ্ছে, বিড়ালটি ওই বাড়ির পাহারাদার। কোনোভাবেই অনাকাঙ্ক্ষিত অতিথিকে বাড়িতে ঢুকতে দেবে না।

শেষ অবধি এই দ্বৈরথে জয় পেয়েছে সাহসী পোষা বিড়ালের। সাপটি আর ওই বাড়িতে ঢুকতে পারেনি। হেল্পলাইনে ফোন করা হলে আধা ঘণ্টার মধ্যে বন্য প্রাণী উদ্ধারকর্মীরা এসে সাপটি নিয়ে যান। পরে সেটিকে মুক্ত প্রাকৃতিক পরিবেশে ছেড়ে দেওয়া হয়।
ওই বাড়ির বাসিন্দা সম্পদ কে পারিদা এ ঘটনার ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন। জানিয়েছেন, বিড়ালটির বয়স দেড় বছর। পরিবারের একজন সদস্যের মতোই বিড়ালটি তাঁদের সঙ্গে ওই বাড়িতে থাকে।

পোষা বিড়ালের সাহসিকতার এই গল্প নজর কেড়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের। অনেকেই এ–সংক্রান্ত পোস্ট শেয়ার করেছেন। বিড়ালটির প্রশংসা করেছেন। সাহসের প্রশংসা করে সামাজিক যোগাযোগমাধ্যমে একজন লিখেছেন, ‘বিড়ালটি নিজেকে কুকুরের পর্যায়ে উন্নীত করেছে।’

আরেকজন ঘটনাটি উল্লেখ করে একটি ছবি শেয়ার করেছেন। ওই ছবিতে দেখা যাচ্ছে, একটি বিড়াল আয়নায় নিজেকে দেখছে। কিন্তু আয়নায় একটি মস্ত সিংহের অবয়ব দেখা যাচ্ছে। এই ছবির নিচে তিনি লিখেছেন, ‘আমার মনে হয় সে (পোষা বিড়ালটি) ইন্টারনেটে এই ছবি দেখেছে।’

আরেকজন সাহসের প্রশংসা করে বিড়ালটিকে পুরস্কার হিসেবে মুরগির মাংস কিংবা ভালো মানের খাবার খাওয়ানোর পরামর্শ দিয়েছে।

ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন