ভারতে এক দিনে প্রায় এক লাখ সংক্রমিত, দৈনিক করোনা শনাক্তে রেকর্ড

বিজ্ঞাপন
default-image

বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারতে করোনার সংক্রমণ বেড়েই চলছে। সবশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৯৭ হাজার ৮৯৪ জন করোনায় সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। বৃহস্পতিবার এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় আজ সকালে জানায়, ভারতে দৈনিক করোনা শনাক্তের সংখ্যায় রেকর্ড হয়েছে। এখন দেশটিতে মোট শনাক্তের সংখ্যা ৫১ লাখ ১৮ হাজার ২৫৩ জনে পৌঁছেছে।

ভারতে এখন বিশ্বের যেকোনো দেশের চেয়ে দ্রুত করোনার সংক্রমণ ছড়াচ্ছে। কয়েক দিন ধরে দেশটিতে দৈনিক ৯০ হাজারের বেশি করোনায় সংক্রমিত মানুষ শনাক্ত হচ্ছেন।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় ১ হাজার ১৩২ জন মারা গেছেন। এ নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮৩ হাজার ১৯৮ জন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় ভারতের অবস্থান দ্বিতীয়। সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল।

যুক্তরাষ্ট্রে মোট শনাক্তের সংখ্যা ৬৬ লাখ ২৯ হাজার ৮৮০ জন। মৃতের সংখ্যা ১ লাখ ৯৬ হাজার ৭৫২ জন।

ব্রাজিলে মোট শনাক্তের সংখ্যা ৪৪ লাখ ১৯ হাজার ৮৩ জন। মারা গেছেন ১ লাখ ৩৪ হাজার ১০৬ জন।

তবে সুস্থতার দিক থেকে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের চেয়ে ভারতের অবস্থা ভালো। দেশটিতে মোট ৪০ লাখ ২৫ হাজার ৭৯ জন রোগী করোনা থেকে সুস্থ হয়েছেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ভারতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা প্রথমবারের মতো ১০ লাখ ছাড়িয়েছে।

ভারতে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য মহারাষ্ট্র। এই তালিকায় আরও রয়েছে কর্ণাটক, উত্তর প্রদেশ, অন্ধ্র প্রদেশ, তামিলনাড়ু ও দিল্লির নাম।

ভারতে ১৬ সেপ্টেম্বর করোনা শনাক্তের সংখ্যা ৫০ লাখ ছাড়ায়। দেশটিতে প্রথম করোনা রোগী শনাক্তের পর ৫০ লাখের মাইলফলক ছুঁতে মাত্র ২৩০ দিন লাগে। তার আগে গত ৭ আগস্ট এই সংখ্যা ২০ লাখ অতিক্রম করে। ২৩ আগস্ট অতিক্রম করে ৩০ লাখ। ৫ সেপ্টেম্বর অতিক্রম করে ৪০ লাখ।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন