default-image

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) হয়ে প্রচারে মাঠ গরম করছেন বলিউড তারকা মিঠুন চক্রবর্তী। তাঁর সঙ্গে পাল্লা দিতে তৃণমূল কংগ্রেস তাদের নির্বাচনী প্রচারে নিয়ে এসেছে বলিউড তারকা জয়া বচ্চনকে। বিজেপির প্রধান প্রতিদ্বন্দ্বী দলের হয়ে আজ সোমবার থেকে প্রচারে নামছেন তিনি।

কলকাতার মেয়ে জয়া ভাদুড়ি বলিউডে গিয়ে অমিতাভ বচ্চনকে বিয়ে করার পর হয়ে যান জয়া বচ্চন। ৭২ বছর বয়সী এই অভিনেত্রী গতকাল রোববার সন্ধ্যায়ই কলকাতায় এসে পৌঁছান। আজ তিনি রাজ্যে তৃণমূল কার্যালয়ে সংবাদ সম্মেলনে যোগ দেবেন বলে নিশ্চিত হওয়া গেছে। এরপর তিনি টালিগঞ্জ আসনের তৃণমূল প্রার্থী অরূপ বিশ্বাসের পক্ষে প্রচারে অংশ নেবেন। যোগ দেবেন একটি রোড শোতে।

বিজ্ঞাপন

টালিগঞ্জ আসনে বিজেপির প্রার্থী আরেক বলিউড তারকা বাবুল সুপ্রিয়। তাঁরও আজ রোড শো করার কথা রয়েছে। সুপ্রিয়র রোড শোতে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার অংশ নেওয়ার কথা রয়েছে।

তৃণমূল সূত্রে জানা গেছে, জয়া বচ্চন তিন দিন কলকাতায় থেকে তৃণমূল প্রার্থীদের পক্ষে প্রচার চালাবেন। রোড শো করবেন। প্রতিদিন তিনি কলকাতার দুটি আসনে প্রচার চালাবেন।

জয়া বচ্চন সমাজবাদী পার্টির হয়ে রাজ্যসভার সদস্য ২০০৪ সাল থেকে। মাত্র ১৫ বছর বয়সে ১৯৬৩ সালে সত্যজিৎ রায়ের ‘মহানগর’ ছবিতে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্র অঙ্গনে পা রাখেন জয়া। তিনি জাতীয় পুরস্কার পদ্মশ্রীসহ নানা পুরস্কার পেয়েছেন।
এদিকে পশ্চিমবঙ্গে জয়া বচ্চনের এই প্রচারকে তেমন গুরুত্ব দিচ্ছে না বিজেপি।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, ‘বাংলার সঙ্গে কি জয়া বচ্চনের আদৌ সম্পর্ক আছে? উনি বাংলার জন্য কী করেছেন? আসেননি, থাকেননি কলকাতায়। তবু তৃণমূল মনে করছে সেই ধন্যি মেয়ে ছবির অভিনেত্রী জয়া বচ্চন এবার কলকাতায় তৃণমূল প্রার্থীদের পক্ষে নির্বাচনী ঝড় তুলতে পারবেন!’

বিজেপিতে ভিড়ে মিঠুন চক্রবর্তী পদ্ম ফুলে ভোট চেয়ে প্রচার অব্যাহত রেখেছেন। প্রতিদিনই তিনি রোড শোতে অংশ নিচ্ছেন। একসময় (২০১৪-১৬) মিঠুন ছিলেন তৃণমূলের মনোনীত ভারতের রাজ্যসভার সাংসদ। গত ৭ মার্চ কলকাতায় নরেন্দ্র মোদির ব্রিগেড সমাবেশের দিন মিঠুন বিজেপিতে যোগ দেন।

বিজ্ঞাপন
ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন