এক আত্মীয়ের চিকিৎসা করাতে হাসপাতালে এসেছিলেন শুভ্রা ঘড়ই নামের ওই নারী। এ সময় ক্ষুব্ধ ওই নারী বলেন, ‘ওর (পার্থ) গায়ে লাগলে আমি শান্তি পেতাম। গরিবের টাকা মেরে আজ কোটি কোটি টাকা ঘরে তুলেছে পার্থ ও বান্ধবী অর্পিতা। আর নিজেদের সৎ রাজনীতিক হিসেবে জাহির করছেন। আমরা গরিবরা এর বিচার চাই। এ কথা বলে জুতা ছুড়ে মারেন তিনি। তবে পার্থর গায়ে লাগেনি সেই জুতা।’ এরপরই হাসপাতাল চত্বর থেকে বেরিয়ে যান শুভ্রা। জানা গেছে, তাঁর মেয়ে একাদশ শ্রেণির শিক্ষার্থী।

এদিকে পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলের নেতা ও বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী আজ দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে সাক্ষাৎ করেছেন। সংসদ ভবনের স্বরাষ্ট্রমন্ত্রীর দপ্তরে আলোচনা হয় তাঁদের। বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়, আলোচনা শেষে শুভেন্দু অধিকারী সাংবাদিকদের বলেছেন, ‘পশ্চিমবঙ্গে শিক্ষক নিয়োগে দুর্নীতি–কাণ্ডে শুধু পার্থ ও অর্পিতা জড়িত নন। এর সঙ্গে তৃণমূল কংগ্রেসের ১০০ নেতা–কর্মীর একটি র‌্যাকেট কাজ করছে। এঁরাই চাঁদাবাজি করেন। সেই টাকা ভাগ–বাঁটেয়ারা করেন।’ তিনি আরও বলেছেন, চাঁদাবাজদের দলে সংসদ সদস্য, বিধায়ক ও মন্ত্রীরাও আছেন। র‌্যাকেটের সঙ্গে যুক্ত ১০০ জনের তালিকা অমিত শাহর হাতে তুলে দিয়েছেন শুভেন্দু।

শুভেন্দু অধিকারী বলেছেন, অমিত শাহ কথা দিয়েছেন ভারতে বুস্টার ডোজ দেওয়ার প্রক্রিয়া শেষ হলে দেশে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) কার্যকর করার জন্য উদ্যোগ নেবে কেন্দ্রীয় সরকার। এই আইন কার্যকর করতে প্রয়োজনীয় আইনের খসড়াও তৈরি করা হবে।

এদিকে আজ দক্ষিণ কলকাতায় অর্পিতার ‘নেল আর্ট শপ’–এ তল্লাশি চালিয়েছে ইডি। এ ছাড়া অর্পিতার ফ্ল্যাট সন্দেহে দক্ষিণ কলকাতার পন্ডিতিয়া রোডে ও মাদুরদাহ রোডে দুটি ফ্ল্যাটে তল্লাশি চালিয়েছে ইডি।এখনো সেই তল্লাশি চলছে।

ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন