গ্রেপ্তার তিন বিধায়ক হলেন রাজেশ কাচ্ছাপ, নমন বিক্সাল কোঙারি ও ইরফান আনসারি। এ সময় তাঁদের সঙ্গে থাকা দুই সহযোগীকেও গ্রেপ্তার করা হয়। আজ রোববার আনুষ্ঠানিকভাবে গ্রেপ্তার দেখানো হয় তাঁদের।

পুলিশ সূত্রে জানা গেছে, ওই তিন বিধায়ক একটি কালো রঙের গাড়িতে ছিলেন। গাড়িটি তল্লাশি করে ৪৯ লাখ রুপি পাওয়া যায়। সেগুলোর বেশির ভাগই ছিল ৫০০ রুপির নোট। দুই হাজার রুপির কিছু নোটও ছিল।

রাতেই তিনজনকে স্থানীয় থানায় নিয়ে যাওয়া হয়। সেখানে গিয়ে পুলিশ গাড়িতে পাওয়া ওই অর্থের উৎস জানতে চাইলে তাঁরা বলেন, আগামী ৯ আগস্ট ‘আদিবাসী দিবস’ উপলক্ষে ঝাড়খন্ড সরকার আদিবাসীদের হাতে শাড়িসহ অন্যান্য পোশাক তুলে দেবে। সেই শাড়ি কিনতে তাঁরা এসেছেন।

গ্রেপ্তার বিধায়কেরা আরও বলেন, কলকাতার বড়বাজারে সস্তায় শাড়ি পাওয়া যায়। তাই তাঁরা ঝাড়খন্ড থেকে পূর্ব মেদিনীপুর জেলার মন্দারমণি পর্যটনকেন্দ্র ঘুরে বড়বাজারে গিয়ে শাড়ি কেনার উদ্যোগ নিয়েছিলেন।

এ বিষয়ে ঝাড়খন্ডের গ্রামীণ জেলা পুলিশ সুপার স্বাতী ভঙ্গালিয়া বলেন, তিন বিধায়কের কাছ থেকে প্রচুর রুপি উদ্ধার করা হয়েছে। এসব রুপি গোনার জন্য মেশিন আনা হয়, পাওয়া যায় নগদ ৪৯ লাখ রুপি। ঘটনা তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে সিআইডিকে।

ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন