ইরানে মিনিবাস খাদে পড়ে নিহত ১৪

ইরানের পশ্চিমাঞ্চলে কুর্দিস্তান প্রদেশে একটি মিনিবাস খাদে পড়ে কমপক্ষে ১৪ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও আটজন। স্থানীয় সময় বৃহস্পতিবার এ দুর্ঘটনা ঘটে বলে ইরানের সরকারি বার্তা সংস্থা আইআরএনএর বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

ইরানের খবরে বলা হয়, বাসটি কুর্দিস্তানের পার্বত্য অঞ্চলের মারিভান ও কামইয়ারান এলাকার মধ্য দিয়ে যাচ্ছিল। চালকের ভুলের কারণে সেটি দুর্ঘটনার কবলে পড়ে। আহত একজনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে হতাহতের সংখ্যা আরও বেশি বলে উল্লেখ করেছে বার্তা সংস্থা আইএসএনএ। তাদের প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতিবারের দুর্ঘটনায় ১৬ জন নিহত ও ১২ জন আহত হয়েছে।

ইরানে রাষ্ট্রীয় টেলিভিশনের বরাত দিয়ে সংবাদমাধ্যম আরব নিউজের খবরে বলা হয়, আহত ব্যক্তিদের সানান্দাজ শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহত ব্যক্তিদের উদ্ধারে একটি উদ্ধারকারী হেলিকপ্টার, একটি অ্যাম্বুলেন্স বাস ও ছয়টি অ্যাম্বুলেন্স মোতায়েন করা হয়েছে।

ইরানের সড়ক যোগাযোগব্যবস্থা বেশ ভালো। তারপরও বিশ্বে সর্বোচ্চ দুর্ঘটনাপ্রবণ দেশগুলোর মধ্যে রয়েছে ইরান। প্রতিবছর দেশটিতে সড়ক দুর্ঘটনায় প্রায় ১৭ হাজার মানুষের মৃত্যু হয়। এর কারণ হিসেবে ধরা হয়, দেশটিতে চালকদের জন্য দুর্বল নীতিমালা ও মেয়াদোত্তীর্ণ যানবাহন।