default-image

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ভাই শাহবাজ শরিফকে গ্রেপ্তার করা হয়েছে। শাহবাজ দেশটির পার্লামেন্টের বিরোধী দল পাকিস্তান মুসলিম লীগের (পিএমএল–এন) প্রেসিডেন্ট। অর্থপাচারের মামলায় আজ সোমবার তাঁকে গ্রেপ্তার করা হয়।


পাকিস্তানের গণমাধ্যমে ডন–এর খবরে বলা হয়, অর্থপাচার মামলায় শাহবাজ শরিফ লাহোর হাইকোর্টে জামিনের জন্য আবেদন করেন। আদালত আজ তাঁর জামিনের আবেদন নাকচ করে দেন। পরে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি) আদালত প্রাঙ্গণ থেকে তাঁকে গ্রেপ্তার করে নিজেদের হেফাজতে নেয়।

বিজ্ঞাপন


শাহবাজ শরিফ আদালতে হাজির হলে তাঁর দলের বিপুলসংখ্যক নেতা–কর্মী ও সমর্থক সেখানে জড়ো হয়। পরে তাঁকে গ্রেপ্তার করা হলে তাঁরা বিক্ষোভ করেন। পিএমএল–এনের ভাইস প্রেসিডেন্ট ও নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ এই গ্রেপ্তারের ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন। এক টুইট বার্তায় তিনি বলেন, ‘দেশে জবাবদিহি ও ন্যায়বিচার থাকলে শাহবাজ শরিফ গ্রেপ্তার হতেন না।’


সাবেক প্রধানমন্ত্রী নওয়াজের বিরুদ্ধেও গ্রেপ্তারি পরোয়ানা জারি রয়েছে। তিনি প্রায় ১০ মাস ধরে লন্ডনে অবস্থান করছেন। জামিনে মুক্তি পেয়ে চিকিৎসার জন্য লন্ডনে যান তিনি। পরে আদালতের সমন পেয়েও হাজির না হওয়ায় তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।

মন্তব্য পড়ুন 0