default-image

কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আজ শনিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। করোনার টিকা নেওয়ার দুদিনের মাথায় ইমরান খানের আক্রান্ত হওয়ার খবর মিলল।

ইমরান খানের করোনা আক্রান্ত হওয়ার খবর জানিয়ে টুইট করেছেন পাকিস্তানের স্বাস্থ্যমন্ত্রী ফয়সাল সুলতান। তিনি জানান, প্রধানমন্ত্রী এখন নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। এর বাইরে তিনি আর কোনো তথ্য জানাননি।

বিজ্ঞাপন

গত বৃহস্পতিবার করোনার টিকা নিয়েছেন ৬৮ বছর বয়সী ইমরান খান। এরপর তিনি রাজধানী ইসলামাবাদে একটি নিরাপত্তা সম্মেলনে অংশ নেন। শুক্রবার ইমরান খান দরিদ্র মানুষের জন্য আবাসন প্রকল্প নির্মাণের একটি অনুষ্ঠানে যোগ দেন। সেই আয়োজনে তাঁকে মাস্ক পরতে দেখা যায়নি।

সাধারণ মানুষের জন্য ১৯ মার্চ থেকে করোনার টিকা প্রদানের কার্যক্রম শুরু করেছে পাকিস্তান। তবে আশানুরূপ সাড়া মেলেনি। চীনা সিনোফার্ম, ক্যানসিনোবায়ো, অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা এবং রাশিয়ার স্পুতনিক-৫ এই চারটি টিকার জরুরি ব্যবহারের অনুমতি দিয়ে রেখেছে দেশটির সরকার।

জনস হপকিন্স ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের হালনাগাদ তথ্যে বলা হয়েছে, পাকিস্তানে করোনা আক্রান্তের সংখ্যা ৬ লাখ ২৩ হাজার ছাড়িয়েছে। আজ প্রকাশিত দেশটির সরকারি তথ্যে বলা হয়েছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে ৩ হাজার ৮৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। গত জুলাইয়ের পর এটাই পাকিস্তানে এক দিনে সবচেয়ে বেশি করোনা শনাক্তের রেকর্ড।

এদিকে কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে সর্বশেষ ২৪ ঘণ্টায় পাকিস্তানে ৪২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য দিয়ে দেশটিতে করোনায় মৃত্যুর সর্বমোট সংখ্যা ১৩ হাজার ৭৯৯-এ দাঁড়াল।

বিজ্ঞাপন
পাকিস্তান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন