ঘটনাটি অনেকের কাছে পরিচিত মনে হতে পারে। কেননা, ঈশপের তৃষ্ণার্ত কাক ও তার বুদ্ধিমত্তার জনপ্রিয় গল্পটি আমরা কমবেশি সবাই জানি। অনেক আগেই ঈশপ লিখেছিলেন, কলসিতে থাকা পানি পান করতে না পেরে তৃষ্ণার্ত এক কাক তাতে ছোট ছোট নুড়িপাথর ফেলে। এতে কলসির পানি উপচে ওঠে। তখন কাকটি সেই পানি পান করে তৃষ্ণা মেটায়। ছোটবেলায় পড়া সেই গল্প যেন এবার বাস্তব হয়ে ধরা দিয়েছে সবার সামনে। শুধু কাকের জায়গায় এবারের ঘটনায় রয়েছে দোয়েল পাখি।

তৃষ্ণার্ত দোয়েলের পানি পানের ভিডিও ফুটেজটি ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে গত শনিবার প্রচার করেছে। সংবাদমাধ্যমটির ইনস্টাগ্রাম অ্যাকাউন্টেও ভিডিওটি আপলোড করা হয়েছে। গতকাল রোববার সন্ধ্যা পর্যন্ত ২৪ হাজারের বেশি ইনস্টাগ্রাম ব্যবহারকারী ভিডিওটি দেখেছেন। আর টুইটারে ভিডিওটি দেখেছেন ৮০ লাখের বেশি মানুষ।

ভিডিওটি শেয়ার করে টম হায়নেস নামের একজন টুইটারে লিখেছেন, ‘ভীষণ চালাক একটি পাখি। এমনকি আমার দেখা অনেক মানুষের তুলনায় পাখিটি বেশি স্মার্ট।’ ক্রিয়েচার অব গড নামের একটি অ্যাকাউন্ট থেকে ভিডিওটি শেয়ার দিয়ে ক্যাপশনে লেখা হয়েছে, ‘এই ঘটনা আমাদের তৃষ্ণার্ত কাকের সেই গল্প মনে করিয়ে দেয়। অবশেষে আমরা সেই পাখির দেখা পেলাম।’

বিশ্ব থেকে আরও পড়ুন
মন্তব্য করুন