আসাদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ব্রঙ্কসে প্রতিবাদ সমাবেশ

প্রতিবাদ সমাবেশ নাটোর জেলা অ্যাসোসিয়েশনের সদস্যসহ প্রবাসী বাংলাদেশিরা

নিউইয়র্কে বাংলাদেশি উবার চালক আসাদ উজ জামান রিপনের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

ব্রঙ্কসের স্টার্লিং-বাংলাবাজার এলাকায় ৭ জুন বিকেলে নাটোর জেলা অ্যাসোসিয়েশন ইউএসএ ইন্‌ক এই সমাবেশের আয়োজন করে। সমাবেশ থেকে বর্ণবৈষম্য ও হামলাসহ সন্ত্রাসী কার্যকলাপ বন্ধে কঠোর ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি জোর দাবি জানানো হয়।

নাটোর জেলা অ্যাসোসিয়েশন ইউএসএ ইন্‌ক-এর সভাপতি কামরুজ্জামানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ মোস্তাক হামিদের সঞ্চালনায় এ সমাবেশে আসাদ উজ জামান তাঁর ওপর বর্বরোচিত হামলার বর্ণনা দেন।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন—অ্যাটর্নি মঈন চৌধুরী, নিউইয়র্ক সিটি কাউন্সিলে আসন্ন ডেমোক্রেটিক দলীয় প্রাইমারিতে ডিস্ট্রিক্ট ১৮ (ব্রঙ্কস) এর কাউন্সিলম্যান প্রার্থী মোহাম্মদ এন মজুমদার ও মির্জা মামুনুর রশীদ, বৃহত্তর রাজশাহী সমিতির সাধারণ সম্পাদক মোজাফফর হোসেন, আয়োজক সংগঠনের সহসভাপতি শামীম আহমেদ ও জিয়াউর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান, কোষাধ্যক্ষ মোহাম্মদ মাসুদ রানা, প্রচার সম্পাদক মোহাম্মদ ইয়াকুব আলী, সহপ্রচার সম্পাদক ওবাইদুর রহমান, বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশনের সহসভাপতি মো. খলিলুর রহমান ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান, বাংলাদেশি-আমেরিকান ন্যাশনাল ডেমোক্রেটিক সোসাইটির (ব্যান্ডস) সাধারণ সম্পাদক মো. শামীম মিয়া, আমেরিকান-বাংলাদেশি ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইন্‌ক-এর সাধারণ সম্পাদক শেখ জামাল হুসেন, বাংলা ক্লাব ইউএসএর সভাপতি আবুল কালাম, সহসভাপতি মো. মমিনুল ইসলাম, কমিউনিটি অ্যাকটিভিস্ট নাছির উদ্দীন, নুরুল ইসলাম প্রমুখ।

বক্তারা আসাদ উজ জামানের ওপর হামলার সুষ্ঠু বিচারের দাবি জানিয়ে বলেন, ব্রঙ্কসে কমিউনিটির সাধারণ লোকজন বিভিন্নভাবে সহিংসতার শিকার হচ্ছেন। এসব ঘটনা বন্ধে পুলিশকে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে। বিভিন্ন এলাকায় বিশেষ টহল বাড়াতে হবে। কোনো ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে পুলিশকে জানাতেও পরামর্শ দেওয়া হয় সমাবেশ থেকে।

সভাপতি কামরুজ্জামান ও সাধারণ সম্পাদক মোহাম্মদ মোস্তাক হামিদ সমাবেশে যোগদানের জন্য সবার প্রতি কৃতজ্ঞতা জানান।

নাটোর জেলা অ্যাসোসিয়েশনের সহসাধারণ সম্পাদক মো. আসাদ উজ জামান গত ২৩ মে রাতে ব্রঙ্কসে সন্ত্রাসীদের হাতে অতর্কিত হামলার শিকার হন।