default-image

ভোট পাওয়ার ক্ষেত্রে রেকর্ড গড়লেন মার্কিন নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী জো বাইডেন। তিনি ভেঙেছেন নিজ দলের প্রেসিডেন্ট প্রার্থী বারাক ওবামার রেকর্ড।

সর্বশেষ যুক্তরাষ্ট্রের সময় বেলা আড়াইটা পর্যন্ত তিনি ভোট পেয়েছেন সাত কোটির বেশি। যুক্তরাষ্ট্রের সিএসবি নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পথে অনেক দূর এগিয়ে গেছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। তবে রিপাবলিকান প্রার্থী বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অঙ্কের হিসাবে এখনো ম্যাজিক ফিগার ২৭০ ইলেক্টোরাল কলেজ ভোট পাওয়ার সম্ভাবনা আছে।

বিজ্ঞাপন

ওয়াশিংটন পোস্ট ও নিউইয়র্ক টাইমসের খবর বলছে, অঙ্গরাজ্যভিত্তিক জয় অনুযায়ী এখন পর্যন্ত জো বাইডেন ২৫৩ ইলেক্টোরাল কলেজ ভোট পাচ্ছেন। আর ট্রাম্প পাচ্ছেন ২১৪ ভোট। মোট ৫৩৮টি ইলেক্টোরাল কলেজ ভোটের মধ্যে প্রেসিডেন্ট নির্বাচিত হতে প্রয়োজন ২৭০টি।

সিএসবিনিউজের প্রতিবেদনে বলা হচ্ছে, যুক্তরাষ্ট্রের সময় বেলা ১টা পর্যন্ত বাইডেন পেয়েছেন, ৭ কোটি ৪ লাখ ২০ হাজার ২০৭ ভোট। এটি প্রদত্ত ভোটের ৫০ দশমিক ৩ শতাংশ। ২০০৮ সালে বারাক ওবামা পেয়েছিলেন ৬ কোটি ৯৪ লাখ ৯৮ হাজার ৫১৬ ভোট। সেটি ছিল যুক্তরাষ্ট্রের ইতিহাসে তখন পর্যন্ত কোনো প্রেসিডেন্টের পাওয়া সর্বোচ্চ ভোট। আর এবারের নির্বাচনে এ পর্যন্ত রিপাবলিকান প্রার্থী ও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ৬ কোটি ২ লাখ ৮০ হাজার ৯৩৬ ভোট। তিনি পেয়েছেন মোট ভোটের ৪৮ শতাংশ ভোট। এখনো পর্যন্ত কয়েক লাখ ভোট গোনা বাকি আছে।

তাই ধরা হচ্ছে, বাইডেনের পাশাপাশি ট্রাম্পও ওবামার রেকর্ড ভাঙবেন।

মন্তব্য পড়ুন 0