ওয়াশিংটনে ৩৫তম ফোবানার কার্যক্রম শুরু

ওয়াশিংটনে ২০২১ সালে অনুষ্ঠেয় ফোবানা সম্মেলনের কার্যক্রম জোরেশোরে শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় ৯ জানুয়ারি সন্ধ্যায় ৩৫তম ফোবানা সম্মেলনের স্বাগতিক কমিটির এক বৈঠক অনুষ্ঠিত হয় অনলাইন প্ল্যাটফর্ম জুম-এ।

সভায় সভাপতিত্ব করেন সম্মেলনের আহ্বায়ক জি আই রাসেল। সভা পরিচালনা করেন কমিটির সদস্যসচিব শিব্বীর আহমেদ। সভায় উপস্থিত ছিলেন স্বাগতিক কমিটির সভাপতি ইনারা ইসলাম, প্রধান উপদেষ্টা আতিকুর রহমান, উপদেষ্টা কবির পাটোয়ারি ও পারভিন পাটোয়ারি, কালচারাল চেয়ারপারসন আকতার হোসেন, ইন্টারন্যাশনাল চেয়ারপারসন কামরুল ইসলাম, ফাইন্যান্স কমিটির চেয়ারপারসন ড. ফায়জুল ইসলাম, সিকিউরিটি চেয়ারপারসন রোমিও হক, জামিল খান, কো-কনভেনর শফিকুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি শতরূপা বড়ুয়া, নিউজার্সি থেকে কবির কিরণ, আটলান্টা থেকে মইনউদ্দীন দুলাল, আরিফুর রহমান, মিজানুর রহমান, আকাশ রইস, আবু সরকার, গোলাম ফারুক, শামীম হায়দার, কো-কনভেনর শামসুদ্দীন মাহমুদ, সেলিম ইব্রাহিম, কো-কনভেনর জুয়েল বড়ুয়া, হাসনাত সানি প্রমুখ।

সভায় ৩৫তম ফোবানা সম্মেলনকে সফল করতে বিভিন্ন বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ফেব্রুয়ারির শেষে অথবা মার্চের প্রথম দিকে সাংবাদিক সম্মেলনসহ বাংলাদেশ সফরের সিদ্ধান্ত নেওয়া হয় সভায়।

উল্লেখ্য, আগামী ২, ৩ ও ৪ সেপ্টেম্বর ওয়াশিংটনে অনুষ্ঠিত হচ্ছে ৩৫তম ফোবানা সম্মেলন। এবারের সম্মেলনের আয়োজক আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি (এবিএফএস)। সম্মেলনর ভেন্যু ওয়াশিংটনের নয়নাভিরাম গেলর্ড রিসোর্ট অ্যান্ড ন্যাশনাল কনভেনশন, ন্যাশনাল হারবার, মেরিল্যান্ড।