জ্যাকসন হাইটসে প্রিন্স রেস্তোরাঁসহ ১০ দোকান পুড়ে ছাই

জ্যাকসন হাইটসের ৭৪ স্ট্রিটে রাত সাড়ে ১০টার দিকে প্রিন্স রেস্টুরেন্ট থেকে এই আগুনের সূত্রপাত
ছবি: প্রথম আলো

নিউইয়র্কে জ্যাকসন হাইটসে বাংলাদেশিদের জনপ্রিয় প্রিন্স রেস্টুরেন্টসহ ১০টি দোকান আগুনে পুড়ে গেছে। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া না গেলেও কয়েক মিলিয়ন ডলারের ক্ষয়ক্ষতি হয়েছে বলে দোকান মালিকেরা জানিয়েছেন।

৫ মার্চ জ্যাকসন হাইটসের ৭৪ স্ট্রিটে রাত সাড়ে ১০টার দিকে প্রিন্স রেস্টুরেন্ট থেকে এই আগুনের সূত্রপাত। মুহূর্তেই তা আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে।

এ ঘটনায় স্থানীয় লোকজন ফায়ার সার্ভিসে খবর দেয়। ফায়ার সার্ভিস আসতে আসতেই ১০টি দোকানে আগুন লেগে যায়। পরে ফায়ার সার্ভিসের কয়েকটি গ্রুপ ঘটনাস্থলে গিয়ে দীর্ঘক্ষণ পর আগুন নেভাতে সক্ষম হয়। ৬ মার্চ সকাল থেকেই ফায়ার সার্ভিসের লোকজন জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রিট, ৭৪ স্ট্রিট ও ৭৫ স্ট্রিটসহ কয়েকটি স্ট্রিট বন্ধ করে দেয়। ফায়ার সার্ভিস ও পুলিশের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

৬ মার্চ সকাল থেকেই ফায়ার সার্ভিসের লোকজন জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রিট, ৭৪ স্ট্রিট ও ৭৫ স্ট্রিটসহ কয়েকটি স্ট্রিট বন্ধ করে দেয়
ছবি: প্রথম আলো

ওই এলাকায় বসবাস করা বাংলাদেশি জসিম উদ্দিন বলেন, ‘আমি জ্যাকসন হাইটসে ২৬ বছরের বেশি সময় ধরে বাস করছি। এ রকম ভয়াবহ আগুন লাগার ঘটনা আগে কখনো দেখিনি।’

প্রিন্স রেস্টুরেন্টের মালিক রাম সাহা বলেন, ‘আগুনে আমাদের রেস্টুরেন্টের সবকিছু পুড়ে গেছে। কিছুই উদ্ধার করা সম্ভব হয়নি। আমাদের অপূরণীয় ক্ষতি হয়ে গেছে।’

জ্যাকসন হাইটস বিজনেস অ্যাসোসিয়েশনের সভাপতি শাহনেওয়াজ বলেন, আগুন লাগার ঘটনাটি দুঃখজনক। যারা ক্ষতিগ্রস্ত, তাদের সহযোগিতা করতে আমরা সিটির বিভিন্ন দপ্তরে যোগাযোগ করছি।

গত বছর জ্যাকসন হাইটসে অবস্থিত খামার বাড়ি গ্রোসারিও আগুনে পুড়ে যায়। প্রায় এক বছর বন্ধ থাকার পর সম্প্রতি খামার বাড়ি আবার চালু হয়েছে।