নগরীর মেয়র পদে স্কট স্ট্রিংগারকে অ্যাসালের সমর্থন

স্কট স্ট্রিংগার

নিউইয়র্ক নগরীর আসন্ন নির্বাচনে মেয়র পদে সিটি কম্পট্রোলার স্কট স্ট্রিংগারকে সমর্থন জানিয়েছে দক্ষিণ এশীয় প্রবাসীদের অধিকার প্রতিষ্ঠার সংগঠন অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার (অ্যাসাল)।

গত ৬ ফেব্রুয়ারি অ্যাসালের ন্যাশনাল প্রেসিডেন্ট ও প্রতিষ্ঠাতা মাফ মিসবাহ উদ্দিনের সভাপতিত্বে এবং ন্যাশনাল সেক্রেটারি মোহাম্মদ করিম চৌধুরীর সঞ্চালনায় এক ভার্চ্যুয়াল সভায় আসন্ন ডেমোক্রেটিক প্রাইমারিতে নিউইয়র্ক সিটি মেয়র পদে স্কট স্ট্রিংগারকে সমর্থন জানায় অ্যাসাল।

আগামী ২২ জুন নিউইয়র্ক সিটি মেয়র পদে ডেমোক্রেটিক প্রাইমারি অনুষ্ঠিত হবে।

সিটি কম্পট্রোলার স্কট স্ট্রিংগারের সঙ্গে ভার্চুয়াল মিট, গ্রিট এবং প্রশ্ন-উত্তর অনুষ্ঠান শেষে অ্যাসাল তাদের নীতি নির্ধারণী সভায় আসন্ন ডেমোক্রেটিক প্রাইমারিতে নিউইয়র্ক সিটি মেয়র পদে স্কট স্ট্রিংগারকে নির্বাচনের জন্য সমর্থন জানায়।

অনুষ্ঠানে সিটি কম্পট্রোলার স্কট স্ট্রিংগার দক্ষিণ এশীয়-আমেরিকানদের অধিকার আদায়ে অ্যাসালের ভূমিকার প্রশংসা করে বলেন, তাঁর নির্বাচনী এলাকায় সবচেয়ে বেশি ভাষা ও বর্ণের মানুষের বাস। তাদের অধিকার সুরক্ষায় তিনি সব সময় সচেষ্ট। তিনি দীর্ঘ দিন ধরে কমিউনিটির কল্যাণে কাজ করছেন। সে জন্যই বাংলাদেশিসহ দক্ষিণ এশিয়ানদের সঙ্গে তাঁর সম্পর্ক ঘনিষ্ঠ হয়ে উঠেছে।

সবার সার্বিক সহযোগিতা কামনা করে স্কট স্ট্রিংগার বলেন, ‘কমিউনিটির সেবা দেওয়ার লক্ষ্যেই নিউইয়র্ক সিটি মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার সিদ্ধান্ত নিয়েছি। আমি অ্যাসালের সমর্থন পেয়ে গর্বিত। নির্বাচিত হলে কমিউনিটির অধিকার রক্ষাসহ বিরাজমান সমস্যা সমাধানে আন্তরিক ভূমিকা রাখব।’

মাফ মিসবাহ উদ্দিন সিটি কম্পট্রোলার স্কট স্ট্রিংগারের বিগত দিনের কর্মকাণ্ডের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরে বলেন, তিনি অর্থনৈতিক ন্যায়বিচার, সামাজিক ন্যায়বিচারের জন্য লড়াইয়ের একজন অগ্রসৈনিক। তিনি শ্রমজীবী লোকদের জন্য একজন কঠোর যোদ্ধা। দক্ষিণ-এশিয়ানদের কল্যাণে অনেক কিছুই করেছেন তিনি। নির্বাচনে জয়ী হয়ে দক্ষিণ এশিয়ানসহ অভিবাসী সমাজের অধিকার প্রতিষ্ঠায় তিনি আরও জোরদার ভূমিকা পালনে সচেষ্ট হবেন।

মিসবাহ উদ্দিন অভিবাসী সমাজের বিভিন্ন দাবি পূরণের প্রত্যাশা রেখে বিপুল করতালির মধ্যে স্কট স্ট্রিংগারকে মেয়র প্রার্থী হিসেবে অ্যাসালের সমর্থন ঘোষণা করেন। এ সময় অ্যাসালের বিভিন্ন চ্যাপ্টারের নেতারাও বক্তব্য রাখেন।

অ্যাসালের ন্যাশনাল সেক্রেটারি করিম চৌধুরী বলেন, অ্যাসাল ফোন ব্যাংকিংসহ ব্যাপকভাবে ক্যাম্পেইনের মাধ্যমে স্কট স্ট্রিংগারকে পরবর্তী মেয়র হিসেবে নির্বাচিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালাবে।