default-image

ব্যস্ত মহাসড়কে দ্রুতগতিতে ছুটবে গাড়ি। নৌকা চলবে জলপথে। এটাই স্বাভাবিক। এর উল্টো কিছু ঘটলে বাধবে বিপত্তি। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে এমনই বিপত্তির কারণ হয়েছে একটি নৌকা। জলের নৌকা ব্যস্ত মহাসড়কে এসে বাধিয়েছে তীব্র যানজট।

নিউইয়র্ক টাইমস–এর প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনাটি গত বৃহস্পতিবার সন্ধ্যার। ফ্লোরিডার প্যানহ্যান্ডলে ওকালোসা কাউন্টির ব্যস্ততম ইন্টারস্টেট ১০ মহাসড়কে। স্থানীয় হাইওয়ে টহল দলের সদস্য লেফটেন্যান্ট জ্যাসন কিং জানান, ব্যস্ত মহাসড়ক ধরে ছুটে যাচ্ছিল একটি পিকআপ ট্রাক। ডান পাশের লেন ধরে ছুটে চলা পশ্চিমমুখী পিকআপটিতে ছিল একটি নৌকা। গোলাপি–সাদা রঙের নৌকাটির দৈর্ঘ্য ৩৮ ফুট। এই পর্যন্ত সবকিছুই স্বাভাবিক ছিল।

তবে বিপত্তি বাধে একটি ওভারপাস পার হতে গিয়ে। তুলনামূলক নিচু ওভারপাসটিতে সজোরে ধাক্কা খায় পিকআপে থাকা নৌকাটির ডান পাশ। এতে নৌকাটি মহাসড়কের মাঝখানে আড়াআড়িভাবে ছিটকে পড়ে। আর পিকআপটি মহাসড়কের পাশে ঘাসে ঢাকা জমিতে গিয়ে থামে।

বিজ্ঞাপন

এতে সাময়িক বন্ধ হয়ে যায় ব্যস্ত মহাসড়কে যান চলাচল। ফলাফল তীব্র যানজট। অন্তত তিন ঘণ্টা ফ্লোরিডার ব্যস্ত এই মহাসড়কে দেখা যায় গাড়ির জট। জট ছাড়াতে হিমশিম খেতে হয় কর্তৃপক্ষকে।

শুক্রবার সকাল নাগাদ নৌকাটি মহাসড়ক থেকে সরাতে সফল হয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ, জানান জ্যাসন কিং। তিনি বলেন, ৩৮ ফুটের নৌকাটি পিকআপ থেকে পথে ছিটকে পড়েছিল। এটি সরাতে বড় আকারের রেকার ব্যবহার করতে হয়েছে।

তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানিয়েছে ক্রেস্টভিউ অগ্নিনির্বাপণ বিভাগ। পিকআপচালকের পরিচয় প্রকাশ করা হয়নি। গণমাধ্যমের খবরে শুধু বলা হয়েছে, তাঁর বয়স ৬৪ বছর। রাস্তায় ছিটকে পড়া নৌকাটির মালিক সম্পর্কেও কিছু জানা যায়নি। এই ঘটনায় নৌকাটির কেমন ক্ষয়ক্ষতি হয়েছে, প্রাথমিক তদন্তে সেটাও নিশ্চিত হওয়া যায়নি।

যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন