ফাইনালে ব্রঙ্কস স্টার ও যুব সংঘ (এ) মুখোমুখি

বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা ফুটবল লীগ-২০২০-এর ফাইনালে উঠেছে ব্রঙ্কস স্টার (বামে) ও যুব সংঘ (এ)

বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকার ফুটবল লীগ-২০২০-এর ফাইনালে ব্রঙ্কস স্টার ও যুব সংঘ (এ) মুখোমুখি হচ্ছে। আগামী ১ নভেম্বর রোববার ব্রুকলিনে এই ফাইনাল অনুষ্ঠিত হবে। লীগের সেমিফাইনালে ব্রঙ্কস স্টার ১-০ গোলে আইসাব এবং যুব সংঘ (এ) ২-০ গোলে ব্রঙ্কস ইউনাইটেডকে পরাজিত করে ফাইনালে ওঠে।

ফুটবল লীগের প্রথম সেমিফাইনাল অনুষ্ঠিত হয় ২৫ অক্টোবর। একই দিনে মারা যাওয়া স্পোর্টস কাউন্সিলের সাবেক প্রচার সম্পাদক তৈয়বুর রহমানের আকস্মিক মৃত্যুতে খেলার শুরুতে গভীর শোক ও সমবেদনা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

প্রথম সেমিফাইনালে ব্রঙ্কস স্টার ও আইসাব পরস্পরের প্রতিদ্বন্দ্বিতা করে। উত্তেজনাপূর্ণ এই খেলার প্রথমার্ধ ০-০ গোলে ড্র ছিল। খেলার দ্বিতীয়ার্ধের ৩১ মিনিটের সময় ব্রঙ্কস স্টারের মারুফ জয়সূচক গোলটি করেন (১-০) এবং ব্রঙ্কস স্টার ফাইনালে ওঠে।

দ্বিতীয় সেমিফাইনালে যুব সংঘ (এ) ব্রঙ্কস ইউনাইটেডের মুখোমুখি হয়। খেলার প্রথমার্ধের ৪ মিনিটের সময় ব্রঙ্কসের সিদ্দিক প্রথম গোল করে দলকে (১-০) ব্যবধানে এগিয়ে নেন। পরে ১৬ মিনিটের সময় যুব সংঘের খালেদ গোল করে খেলায় সমতা ফিরিয়ে আনেন। এর পর খেলার ৪৫ মিনিটের সময় যুব সংঘের সোহেল গোল করে দলকে আবার এগিয়ে নেন। আক্রমণ-পাল্টা আক্রমণের মধ্য দিয়ে অনুষ্ঠিত এই খেলায় আর কোনো গোল না হওয়ায় যুব সংঘ পূর্ণ পয়েন্ট নিয়ে ফাইনালে ওঠে। এই খেলায় অখেলোয়াড়সুলভ আচরণের জন্য যুব সংঘের আবিদকে লাল কার্ড দেখানো হয়।

খেলায় রেফারির দায়িত্ব পালন করেন নিউইয়র্কের নিবন্ধিত রেফারি অস্কার, আকেডিও ও পেন্ড্রো। বিপুলসংখ্যক প্রবাসী সেমিফাইনাল খেলা দুটি উপভোগ করেন। বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন স্পোর্টস কাউন্সিলের উপদেষ্টা মনজুর আহমেদ চৌধুরী, এনাম, আবদুর রহীম, ছদরুন নূর ও আবদুর নূর বড় ভূঁইয়া, আনোয়ার হোসেন, জুলফিকার আলী ও ফখরুল ইসলাম। স্পোর্টস কাউন্সিলের কর্মকর্তাদের মধ্যে সভাপতি মিসবা আবদীন, সিনিয়র সহসভাপতি ওয়াহিদ কাজী ও সাধারণ সম্পাদক রশিদ রানা, আবদুল কাদির, মখন মিয়া, সুহেল আহমেদ, জামিল আহমেদ, সাবুল উদ্দিন, জয়নাল হাসান, বাবলা চৌধুরী, রাজিব আহমেদ, মইনুল উদ্দিন, খালেদ হোসেন, সাব্বির আহমেদ, মামুন আহমেদ প্রমুখ মাঠে উপস্থিত ছিলেন।